টঙ্গীতে ১৬ হাজার ইয়াবাসহ গ্রেফতার ৩

গাজীপুরের টঙ্গীতে ১৬ হাজার পিস ইয়াবাসহ তিন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১।

শুক্রবার (৩ আগস্ট) সন্ধ্যায় র‌্যাব-১ এর পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তারা হলো- ময়মনসিংহ জেলার ত্রিশাল থানার নলচিড়া (উত্তরপাড়া) এলাকার জামাল উদ্দিনের ছেলে হাফিজুর রহমান ভুট্টো (২৭), বরিশাল জেলার বাংলাবাজার উত্তরকলি এলাকার আব্দুল হাকিমের ছেলে গোলাম মোস্তফা (৪২) ও মোস্তফার ভাগ্নে বরিশাল জেলার বানারীপাড়ার নলেশ্রী এলাকার নুরুল হক শিকদারের ছেলে মোঃ জুম্মান শিকদার (২৩)।

র‌্যাব জানায়, গাজীপুর জেলার টঙ্গী থানাধীন পাগাড় ঝিনুক মার্কেট সংলগ্ন পাগাড় শাহী জামে মসজিদ এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে বৃহস্পতিবার রাতে অবস্থান করছে। এমন গোপন সংবাদ পেয়ে উত্তরা র‌্যাব-১ এর একটি দল সেখানে অভিযান চালিয়ে ইয়াবা ব্যবসায়ী ওই তিনজনকে আটক করে। এসময় তাদের কাছ থেকে ১৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ৭ টি মোবাইল ফোন ও মাদক বিক্রির নগদ ৫ হাজার ১’শ টাকা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক বাজার মূল্য ৫৬ লাখ টাকা।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, ইয়াবা ব্যবসার সুবিধার্থে গোলাম মোস্তফা কক্সবাজারের টেকনাফে স্বপরিবারে বসবাস করে। সে মায়ানমার হতে আসা ইয়াবা সংগ্রহ করে ঢাকা ও আশেপাশের এলাকায় দীর্ঘদিন ধরে বিক্রি করে আসছিল। তার ভাগ্নে আটক জুম্মন শিকদার বিমানবন্দরে ফেয়ারডেল কোম্পানীর অধিনে ট্রলিম্যান হিসেবে কাজ করার পাশাপাশি ইয়াবার চালান বিভিন্ন এলাকায় সরবরাহ ও বিক্রি করতো। এছাড়াও আটক হাফিজুর রহমান ভুট্টো একজন ইয়াবা ব্যাবসায়ী ও সন্ত্রাসী। সন্ত্রাসী কর্মকান্ড ও অবৈধ অস্ত্র মামলায় গত ২০১৩ সালে টঙ্গী থানা পুলিশ তাকে গ্রেফতার করে। সে দীর্ঘ ৪ বছর কারাভোগের পর কারাগার থেকে বের হয়ে পুনরায় ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িয়ে পরে।