বৃষ্টি হলে ছাতা, না হলে জায়নামাজ : আইজিপি

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে ঈদগাহের সকল প্রস্তুতি সম্পন্ন। তবে জাতীয় ঈদগাহের জামাতে আগত মুসল্লিদের শুধুমাত্র জায়নামাজ আনার অনুরোধ করেছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, বৃষ্টি হলে ছাতা নিয়ে আসতে পারবেন। আবহাওয়া ভালো থাকলে শুধুমাত্র জায়নামাজ সঙ্গে আনার অনুরোধ করছি।

রবিবার (১৯ আগস্ট) জাতীয় ঈদগাহের নিরাপত্তা পরিস্থিতি পরিদর্শন করে তিনি এ কথা বলেন। ঈদগাহের ভেতরে পুলিশের স্থাপিত কন্ট্রোল রুমটিও পরিদর্শন করেন আইজিপি।

আইজিপি বলেন, ঈদগাহের বাইরে ও ভেতরে ৩/৪ স্তরের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও পুলিশের স্পেশাল ব্রাঞ্চে (এসবি) ও ডিএমপির সদস্যরা সাদা পোশাকে নিরাপত্তা দেবে। ঈদগাহের বাইরে ইন্টেলিজেন্সের সদস্যরা থাকবে। মুসল্লিদের নিরাপত্তায় ঈদগাহের চারপাশে ৮৫টি সিসিটিভি লাগানো হয়েছে। এছাড়াও এবারই প্রথম ঈদগাহের ছাদের ত্রিপলের ওপরে বেশ কয়েকটি সিসিটিভি লাগানো হয়েছে। ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণের জন্য রয়েছে কন্ট্রোল রুম। রাষ্ট্রপতিসহ ঈদগাহে আগত ভিভিআইপি ও ভিআইপিদের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।

এর আগে রোববার বিকেল সোয়া ৫টায় আইজিপি ঈদগাহে আসেন। পুরো ঈদগাহ প্রাঙ্গণ ঘুরে দেখেন। এ সময় ট্রাফিক পুলিশ ও রমনা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা আইজিপিকে নিরাপত্তা পরিকল্পনা ব্রিফ করেন। আইজিপি নিরাপত্তা দেখে সন্তোষ প্রকাশ করেন।

শেয়ার করুন