সমর চৌধুরীকে ফাঁসানো বোয়ালখালি থানার ওসি বদলি পুলিশ লাইনে

চট্টগ্রাম : শিক্ষানবিশ আইনজীবী সমর কৃষ্ণ চৌধুরীকে অস্ত্র ও মাদক দিয়ে মামলায় ফাঁসানোর অভিযোগে বিতর্কিত বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিমাংশু দাশ রানাকে জেলা পুলিশ লাইনে বদলি করা হয়েছে।

শনিবার (২৫ আগস্ট) বিকেলে চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) নুরে আলম মিনা এ বদলির আদেশ জারি করেন।

পুলিশ সুপার নূরে আলম মিনা বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রশাসনিক কারণে রুটিন কাজের অংশ হিসেবে ওসি হিমাংশু দাশ রানাকে জেলা পুলিশ অফিসের লাইন অর্ডিনারি রিজার্ভ (এলওআর) পদে বদলি করা হয়েছে। সাময়িকভাবে ওই থানার পরিদর্শক তদন্ত ওসির দায়িত্ব পালন করবেন।

পুলিশ সূত্র জানিয়েছে, সাধারণত বিভাগীয় শৃঙ্খলা ভঙ্গের জন্য শাস্তিমূলক প্রক্রিয়া গ্রহণের আগে জেলা পুলিশ লাইনে অর্ডিনারি রিজার্ভ (এলওআর) পদে বদলি করা হয়।

এর আগে সমর কৃষ্ণ চৌধুরীকে ফাঁসানোর ঘটনায় একই থানার উপ-পরিদর্শক (এসআই) আরিফ এবং এসআই আতিক উল্লাহকে ক্লোজড করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছিল। সমর কৃষ্ণ চৌধুরীকে চট্টগ্রাম নগর থেকে ‘তুলে নিয়ে’ অস্ত্র ও ইয়াবা মামলায় ‘ফাঁসিয়ে দেওয়া’ অভিযোগ ছিল বোয়ালখালী থানার দুই এসআই ও ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) বিরুদ্ধে। গত ২৭ মে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চট্টগ্রাম নগরের জহুর হকার্স মার্কেটের সামনে থেকে সমর কৃষ্ণ চৌধুরীকে বোয়ালখালী থানা পুলিশ তুলে নিয়ে যায় বলে অভিযোগ উঠে। পরদিন ২৮ মে ইয়াবা ও অস্ত্র উদ্ধারের মামলা দিয়ে জেলে পাঠায় সমর কৃষ্ণ চৌধুরীকে। গত ১০ জুলাই অস্ত্র মামলা ও ২৪ জুন ইয়াবার মামলায় জামিন পান সমর কৃষ্ণ চৌধুরী। ১২ জুলাই তিনি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান।

শেয়ার করুন