পাম্পের অরক্ষিত পাইপে ঢুকে স্কুল ছাত্রের মৃত্যু গাজীপুরে

গাজীপুর : কালিয়াকৈরে একটি মাছের খামারে স্থাপিত পাওয়ার পাম্পের অরক্ষিত পাইপে ঢুকে রিমন দাস (১১) নামে চতুর্থ শ্রেণিতে পড়ুয়া এক স্কুল ছাত্রের করুণ মৃত্যু হয়েছে। পাশের বিল থেকে পাওয়ার পাম্প দিয়ে একই এলাকার এআরকে (রকম কোম্পানি) মাছের খামারে পানি তোলার অরক্ষিত পাইপে ঢুকে তার মৃত্যু হয়।

বুধবার (২৯ আগস্ট) বিকাল ৫ টা দিকে কালিয়াকৈর উপজেলার শ্রীপুর এলাকায় এ ঘটনা ঘটে।

শিশু রিমন উপজেলার বোয়ালী ইউনিয়নের শ্রীপুর গ্রামের সুমন দাসের ছেলে। সে স্থানীয় রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র।

কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক (এস আই) মিনহাজুর রহমান এসব তথ্য জানান। তিনি বলেন, নিহতের বাবা বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি মামলা দায়েরের করেছে। রিমনের খালাত ভাই পঙ্কজ দাস ও স্থানীয় কয়েকজন জানান, ছোট শিশুকে ময়লা পরিস্কার করার জন্য পানিতে নামিয়ে দেয়া হয়েছিল। এসময় পাওয়ার পাম্পের অরক্ষিত পাইপের পানির টানে পাইপের মধ্যে সে ঢুকে যায়। পরে মেশিন বন্ধ হয়ে গেলে পাহারাদাররা এসে শিশুটিকে উদ্ধার করে। এ ঘটনার পরে মেশিনের লোকজন ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। স্থানীয় ইউপি মেম্বার আমজাদ হোসেন জানান, পানি থেকে শিশুটি উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এআরকে (রকম কোম্পানি) মাছের খামারের পরিচালক আবুল কাশেম বলেন, পাওয়ার পাম্প চালকদের অসতর্কতার কারণেই শিশুটির মৃত্যু হয়েছে।