বিদায় ওসি ইফতেখার, স্বাগত…নবাগত ওসি

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে ক্রেষ্ট গ্রহণ করছেন ওসি ইফতেখান হাসান।

চট্টগ্রাম : প্রভাবশালী ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইফতেখার হাসান। খুঁটির জোড়ে দীর্ঘ পাঁচ বছর একই পদে একনাগারে দায়িত্ব পালন করেন চট্টগ্রামের সীতাকুন্ড থানায়। এবার চলে যাচ্ছেন তিনি। বিদায়ের দিনটি স্মরণীয় করে রাখতে নানান আয়োজন করে তার দীর্ঘদিনের প্রিয়ভাজনরা। দুই গরুর মেজবানও ছিল চোখে পরার মতো। তবে সব ছাপিয়ে দীর্ঘ দিনের সহকর্মী সতীর্থদের বিদায় সংবর্ধনা ওসি ইফতেখার মানে রাখবেন বহুকাল।

বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও বিষয়টি বেশ রস-নির্যাস ছড়াচ্ছে। অনেকে বিভিন্ন মন্তব্যও ছুড়ছেন। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস তার নিজের ফেসবুক ওয়ালের পোষ্টটি এরকম-সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালন করেছেন ইফতেখার হাসান। প্রায় ৫ বছর ছিলেন এক থানায় এক পদে(?)। সরকারী কর্মকর্তা হিসাবে এটি একটি রেকর্ড (!)। জমকালো অনষ্ঠানের মধ্য দিয়ে হল তার বিদায় অনুষ্ঠান। এই অনুষ্ঠানের খরচ নাকি ৩/৪ লাখ টাকা। এ টাকা যোগান দেয়ার কথা জানালেন বাদশা মিয়া পেট্রোল পাম্পের মালিক রফিক সাহেব। কর্মক্ষেত্রে অসামান্য অবদানের জন্য তিনি নাকি এই টাকার যোগান দিয়েছেন(!)। অনুষ্ঠানের পাশাপাশি দু’টি গরু দিয়ে মেজবানের আয়োজনও ছিল দিনভর।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে ক্রেষ্ট গ্রহণ করছেন ওসি ইফতেখান হাসান।

হাসান ফেরদৌসের আলোচ্য পোষ্টটি ৮ ঘন্টায় অন্তত শতাধিক নানান শ্রেণি পেশার মানুষ পছন্দ করেছেন। একজন শেয়ার করেছেন। মন্তব্য করেছেন ঊনিশজন। মন্তব্যে মিহির কে. চক্রবর্তী লিখেছেন-উনিতো মন্ত্রী মোশারফের খুবই স্নেহধন্য ও বরপুত্র ছিলেন, তাছাড়াও দূর্মুখেরা কেউ কেউ উনার তৃতীয় পুত্র বলেও মন্তব্য করতেন…..!!! মহসিন কজি লিখেছেন-গুণধর ওসি। হামিদ উল্লাহ লিখেন-বাহ্ খেতে খেতেই গেলেন আর আবদুস সালাম নামের একজন লিখেন-যেখানেই গ্রুপিং থাকবে সেখানে প্রশাসন নাটাইবিহীন ঘুড়ির মত উড়বে সেটাই স্বাভাবিক। সেই সুযোগ নেয় এক শ্রেনীর দালালেরা।সীতাকুন্ডে গত পাঁচবছর দালালদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। সিনিয়র রাজনৈতিক নেতাদের চেয়ে পুলিশ বা প্রশাসনের দালালদের ক্ষমতা বেশী ছিল। এই অনুষ্ঠান তার প্রমান।

শেয়ার করুন