চেম্বার সভাপতি মাহবুবুল আলম ৭ম বারের মতো সিআইপি মনোনীত

চেম্বার সভাপতি মাহবুবুল আলম ৭ম বারের মতো সিআইপি মনোনীত

চট্টগ্রাম : দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাহবুবুল আলম সিআইপি (ট্রেড) ২০১৫ মনোনীত হয়েছেন। দেশের ব্যবসা-বাণিজ্য এবং অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সরকার ৭ম বারের মত আনুষ্ঠানিকভাবে কমার্শিয়াল ইম্পর্টেন্ট পারসন (সিআইপি) ২০১৫ ঘোষণা করেছেন।

সোমবার (৩ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর একটি হোটেলে ১৯টি খাতে মোট ১৭২ জন মনোনীত সিআইপি (রপ্তানি) এবং সিআইপি (ট্রেড) এর নাম ঘোষণা করা হয়। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি মনোনীত সিআইপি-কে সম্মাননা ও সিআইপি কার্ড প্রদান করেন। মনোনীত সিআইপি ব্যক্তিকে সরকার কর্তৃক বিভিন্ন ক্ষেত্রে বিশেষ সুবিধা
প্রদানের মাধ্যমে সম্মানিত করা হবে যা তাঁর ব্যবসায়িক ভাবমূর্তি বৃদ্ধি ও উন্নয়নের পথকে আরো সমৃদ্ধি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

উল্লেখ্য, মাহবুুবুল আলম বর্তমানে সার্ক চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সহ-সভাপতি, কনফেডারেশন অব ইস্টার্ন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ (সিইসিসিআই), ভারত’র বর্তমান সহ-সভাপতি, বিজনেস ইনিশিয়েটিভ লিডিং ডেভেলাপমেন্ট (বিল্ড) ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান, এফবিসিসিআই এবং আইসিসি-বাংলাদেশের পরিচালক ও মালির ডেজিগনেটেড কনসাল জেনারেল হিসেবে দায়িত্ব পালন করছেন।

এম. আলম গ্রুপ ও ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান এবং এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড’র ভাইস চেয়ারম্যান মাহবুবুল আলম ২০০৭-২০০৮ সালে চিটাগাং চেম্বারের সহ-সভাপতি, ২০১১-২০১২ মেয়াদে সিনিয়র সহ-সভাপতি এবং পরবর্তী তিন মেয়াদে সভাপতির দায়িত্ব পালন করছেন। চেম্বার সভাপতি ইতিপূর্বে ২০১৪ সালে শিল্প মন্ত্রণালয় কর্তৃক সিআইপি মনোনীত হয়েছিলেন।

শেয়ার করুন