ফেসবুকে প্রেমের ফাঁদ : অপহৃত ৩ ছাত্রী উদ্ধার, গ্রেফতার ৫

প্রেমের ফাঁদে ফেলে ‘অপহরণ’ হওয়া ৩ ছাত্রী উদ্ধারের ঘটনায় গ্রেফতার ৫

চট্টগ্রাম : ফেসবুকে তাদের পরিচয়। পরে প্রেম জমিয়ে পতেঙ্গা এলাকা থেকে ‘অপহরণ’ করে নিয়ে যাওয়া তিন স্কুলছাত্রীকে নগরীর বায়েজিদ ও সুনামগঞ্জ সদর এলাকা থেকে উদ্ধার করেছে পতেঙ্গা থানা পুলিশ। ঘটনায় ৫ অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে। পরে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।

গ্রেফতার পাঁচজন হলেন- মো. শাকিব খান (১৮), তার মা আজিমা খাতুন (৪৮) ও ভাই মো. সম্রাট (২৩) এবং দুই বন্ধু মো. সুজন (৩০) ও মো. নাইম হোসেন রবিন (১৮)।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত গত দুইদিন টানা অভিযান চালিয়ে চট্টগ্রামের বায়েজিদ ও সুনামগঞ্জ সদর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

এবিষয়ে পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভুঁইয়া জানান, ‘অপহরণের’ শিকার তিনছাত্রী পতেঙ্গা মুসলিমাবাদ এলাকার বাসিন্দা। তিনজনের একজন পতেঙ্গার একটি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী ও অপর দুইজন একই বিদ্যালয়ের ৮ম শ্রেণির শিক্ষার্থী।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (কর্ণফুলী জোন) জাহেদুল ইসলাম বলেন, ১ সেপ্টেম্বর সকালে তিন ছাত্রী স্কুলে যাওয়ার পর তাদের ফুঁসলিয়ে ‘অপহরণ’ করে নিয়ে যায় আসামিরা। পরে এক ছাত্রীর বাবা পতেঙ্গা থানায় গিয়ে অপহরণের অভিযোগে মামলা করেন।

তিনি বলেন, আসামি শাকিব খান মুসলিমাবাদ এলাকায় ভাড়া থাকতেন। সেখানে এক ছাত্রীর সঙ্গে তার পরিচয় হয়। পরে তার বন্ধু নাঈম এবং সম্রাটের সঙ্গে ওই ছাত্রীর আরও দুই বান্ধবীর পরিচয় হয়। ফেসবুকে তাদের মধ্যে নিয়মিত কথাবার্তা হতো। একপর্যায়ে শাকিব ও তার ২ বন্ধু ফুঁসলিয়ে তাদের নিয়ে পালিয়ে যায়।

জাহেদুল ইসলাম বলেন, শাকিব এক ছাত্রীকে নিয়ে নগরের বায়েজিদ এলাকায় নিজের বাসায় রাখেন। সেখানে তার মা ও দুই ভাইও থাকে। শাকিবের দুই বন্ধু বাকি দুই ছাত্রীকে নিয়ে সুনামগঞ্জ জেলা সদরে চলে যান। দুইদিন অভিযান চালিয়ে তিন ছাত্রীকে উদ্ধারের পাশাপাশি তাদের পাঁচজনকে গ্রেফতার করা হয়।

উদ্ধার হওয়া তিন ছাত্রীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ডাক্তারি পরীক্ষার জন্য পাঠানো হয়েছে এবং গ্রেফতার হওয়া পাঁচজনকে বিকেলে আদালতে হাজিরের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান জাহেদুল ইসলাম।

শেয়ার করুন