গাজীপুরে পৃথক অভিযানে পিস্তল ইয়াবাসহ ১০জন গ্রেফতার

গাজীপুরে পৃথক অভিযানে পিস্তল ইয়াবাসহ ১০জন গ্রেফতার

আতিকুর রহমান : গাজীপুরের কালিয়াকৈর এলাকায় পৃথক অভিযান চালিয়ে অস্ত্র ও মাদকসহ ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে শীর্ষ সন্ত্রাসী লিয়নসহ পাঁচ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী রয়েছে।

বুধবার (৫ সেপ্টেম্বর) দিবাগত রাতে উপজেলার তালতলী আনন্দ পার্ক থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে পিস্তল, গুলি, ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

গ্রেফতাকৃতরা হলেন- উপজেলার সফিপুর এলাকার লিয়ন উরফে লিয়ন সিদ্দিকী (৩৬), সিনাবহ এলাকার ফিরোজ আহমেদ (৩২), আন্দারমানিক এলাকার আনোয়ার হোসেন (৩৩), মৌচাক এলাকার রুবেল পারভেজ (৩০) এবং সুরিরচালা এলাকার জাহাঙ্গীর হোসেন (৩৫)।

পুলিশ ও এজাহার সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত রাত সোয়া ৩টার দিকে উপজেলার তালতলী এলাকার আনন্দ পার্কে অভিযান চালানো হয়। এ সময় লিয়ন সিদ্দিকীকে একটি পিস্তল, একটি ম্যাগজিন, এক রাউন্ড গুলি এবং ৫শ পিস ইয়াবা ট্যাবলেটসহ এবং বাকি চারজনকে ৪শ পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করা হয়।

কালিয়াকৈর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রফিকুল ইসলাম জানান, লিয়ন সিদ্দিকী পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে খুন, অস্ত্র, মাদকসহ বিভিন্ন অপরাধের ১২টি মামলা রয়েছে। গ্রেফতার অপর আসামিদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।

এছাড়া একই রাতে কালিয়াদহ এলাকা থেকে পাঁচজনকে গ্রেফতার করা হয় বলে তিনি জানান।

গ্রেফতারকৃতরা হলেন- মুন্সিগঞ্জের শ্রীনগর থানার ভাগ্যকুল বালাশ্বর এলাকার জুয়েল হাসান (২৩), গাজীপুরের কালিয়াকৈর উপজেলার পূর্বচান্দরা এলাকার ফেরদৌস হাসান (১৮), জামালপুরের তুলশীপুর এলাকার আল আমিন (২০), একই উপজেলার মিরিকপুর এলাকার মোঃ আব্দুল্লাহ (২০) ও বগুড়া সদরের সেলিমপুর এলাকার সতন বাসপন (২০)।