পাচারকারীর দৌড়, ২৭ কোটি টাকার ইয়াবা জব্দ করেছে বিজিবি

পাচারকারীর দৌড়, পিছিয়ে বিজিবি’র ২৭ কোটি টাকার ইয়াবা জব্দ

খাঁন মাহমুদ আইউব : কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযানে ৯ লক্ষ পিস ইয়াবার চালান আটক করেছে বিজিবি। তবে এঘটনায় পাচারকারীদের কাউকে আটক করতে পারেনি। তাদের দৌড়ে পিছিয়ে পরেছে বিজিবি। জব্দকরা ইয়াবার মূল্য প্রায় ২৭ কোটি টাকা।

শুক্রবার (৮সেপ্টেম্বর) উপজেলার সদর ইউনিয়নের নাজির পাড়া আড়িয়াখাল দিয়ে একটি ইয়াবার চালান আমদানীর গোপন সংবাদ পেয়ে ২বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল আছাদুদ জামান চৌধুরী নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। ভোর সোয়া ৪টা নাগাদ ২০/২৫ জন লোক খাল পার হয়ে আসতে দেখে তাদের থামার সংকেত দেয়। বিজিবির ধাওয়ার মুখে সাথে থাকা বস্তা ফেলে পাচারকারীরা দৌড়ে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়।ফলে ঘটনায় জড়িত কাউকে আটক করতে পারেনি বিজিবি। পরে ঘটনাস্থল থেকে ৮টি বস্তা উদ্ধার করে ব্যাটালিয়ন সদরে নিয়ে গণনা করে প্রায় ২৪ কোটি টাকা মূল্যের ৮ লক্ষ পিস ইয়াবা বড়ি জব্দ করা হয়।

অপরদিকে একই দিন ভোর ৪ টা নাগাদ উপজেলার সাবরাং ইউনিয়নের হারিয়াখালী লবন মাঠ এলাকায় বিজিবি অভিযান চালিয়ে ৩ কোটি টাকার ১ লক্ষ পিস পরিত্যক্ত ইয়াবা বড়ি উদ্ধার করা হয়েছে।

বিজিবি-২ উপ-অধিনায়ক মেজর শরীফুল ইসলাম সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত ইয়াবাগুলো পরবর্তীতে উর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিসহ মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে মজুদ রাখা হয়েছে।