প্রতিবাদে সংবাদ সম্মেলন
সরকার দলীয় সাংসদের বিরুদ্ধে আ.লীগ-যুবলীগ নেতাদের অভিযোগ

প্রতিবাদে সংবাদ সম্মেলন

চট্টগ্রাম : সরকারী দলের এমপি’র ডিও লেটারে শ্রমিক বদলির প্রতিবাদ করেছেন খোদ আওয়ামী লীগ, যুবলীগ নেতৃবৃন্দ। তারা বলেন, প্রগতি ইন্ডাষ্ট্রিজ লি: কর্মরত আ.লীগ-যুবলীগের নেতা কর্মীকে বিএনপি-জামায়াত সাজিয়ে বদলি ডিও লেটার দেওয়ার অভিযোগ রয়েছে সাংসদ দিদারুল আলমের বিরুদ্ধে। আগামী ১৭ সেপ্টেম্বরের মধ্যে বদলির আদেশ স্থগিত করা না হলে মানববন্ধন কর্মসূচী ঘোষণা করা হয় সংবাদ সম্মেলনে।

শনিবার (৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে এ কথা জানান বাড়বকুন্ড ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আ.লীগের সভাপতি সাদাকাত উল্যাহ মিয়াজী ও ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক মো: আওরঙ্গজেব সাবু।

লিখিত বক্তব্যে সভাপতি সাদাকাত উল্যাহ বলেন, বাড়বকুন্ড ইউনিয়নের ১নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মো: সালা উদ্দীন, ৭নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মো: মহিন উদ্দিন, ৩নং ওয়ার্ড যুবলীগের সাধারন সম্পাদক এমরান হোসেন, ইউনিয়ন আ.লীগের সহ-সভাপতি মো: আমির হোসেন, ইউনিয়ন আ.লীগের সাংগঠনিক সম্পাদক মো: মামুন ২০১২ সালে সম্মেলনের মাধ্যমে নেতা নির্বাচিত হয়। ২০১৩ সালে ২৫ অক্টোবর বাড়বকুন্ড ইউনিয়ন আ.লীগের উদ্যোগে সন্ত্রাস ও নাশকতার বিরুদ্ধে আয়োজিত সমাবেশে বিএনপি-জামায়াত হামলা করে আমিসহ ৪৫ জন গুরুতর আহত হয়।

তাঁর মধ্যে উল্লেখিত পাঁচজন গুরুতর আহত হয়ে দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। যারা নিজের জীবন বাজি রেখে বর্তমান সংসদ সদস্যকে নৌকা প্রতীকে জয়লাভ করিয়েছেন। আজ তাদের বিরুদ্ধে বর্তমান এমপি এদেরকে বিএনপি-জামায়াত বানিয়ে সন্ত্রাসী সাজিয়ে বদলী করার ডিও লেটার দিয়েছে যা শ্রম আইনের পরিপন্থি।

তিনি আরো বলেন, প্রগতি ইন্ডাষ্ট্রিজ লি: শিল্প মন্ত্রনালয়ের একটি প্রতিষ্ঠান। এখানে দুইটি শ্রমিক সংগঠন রয়েছে। ২০১৪ সালে দিদারুল আলম সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি ও উপজেলা আ.লীগের সহ-সভাপতি জয়নাল আবেদিন সুজাকে বিএনপি জামায়াত বলে কারখানা থেকে বের করে দেন। এমপি কখনো বিএনপি কখনো জামায়াতকে সিবিএ পরিচালনা দায়িত্ব দিয়ে মুক্তিযুদ্ধের পক্ষের এবং আওয়ামীলীগের শ্রমিক কর্মচারীদেরকে প্রজেক্ট বদলি করার জন্য ডিও লেটার দেওয়া শুরু করে।

তার প্রথম শিকার হয় ছাত্রলীগ নেতা ও মুক্তিযোদ্ধার সন্তান মহিউদ্দিন ও হারুন। গত ১৯ আগস্ট আওয়ামীলীগ যুবলীগ পাঁচ নেতৃবৃন্দকে বদলি করা হয়। বিষয়টি জানতে উপজেলা আওয়ামীলীগের সাধরণ সম্পাদক শ্রমিক লীগ নেতা নুর আহমদসহ নেতৃবৃন্দ শিল্পমন্ত্রী আমীর হোসেন আমুর সাথে দেখা করেন। মন্ত্রী মহোদয়কে তাদের বদলির কথা জিজ্ঞাসা করলে এমপি মহোদয়ের ডিও লেটারে তাদেরকে বিএনপি জামায়াত উল্লেখ করা হয় বলে তিনি বলেন।

বিষয়টি স্থানীয় সাংসদকে জিজ্ঞাসা করলে তিনি কোন জবাব দিতে পারেননি। তাই আজকের এই সংবাদ সম্মেলন।

যদি ১৭ সেপ্টম্বর তারিখের মধ্যে বদলি আদেশ স্থগিত করা না হয় তাহলে পরদিন বাড়বকুন্ডে মানববন্ধন কর্মসূচীর ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সীতাকুন্ড উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ গোলাম মোস্তফা, উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক আব্দুলাহ আল বাকের ভূইয়া, জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক আ.ম.ম. দিলশাদ, উত্তর জেলা আ.লীগের শ্রম বিষয়ক সম্পাদক নুর আহমদ, সাংগঠনিক সম্পাদক সাইদ মিয়া, বারৈয়াঢালা ইউনিয়ন আ.লীগের সাধারন সম্পাদক ইসমাইল সিরাজী, পৌর কাউন্সিলর মাইমুন উদ্দিন মামুন প্রমূখ।

সীতাকুণ্ড সংসদ সদস্যের বিরুদ্ধে ডিও লেটারের প্রতিবাদে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন আওয়ামীলীগ নেতা সাদাকাত উল্লাহ মিয়াজী।

শেয়ার করুন