বর্তমান সরকার নিজস্ব অর্থায়নেই বাজেট করেছে : শিল্পমন্ত্রী আমু

এদেশের মন্ত্রীরা বিদেশের গেলে মনে করত ভিক্ষার ঝুলি নিয়ে এসেছেন। এখন তা আর বলতে পারে না। চীন, জাপানসহ বিভিন্ন বিদেশী রাষ্ট্রের বিনোয়োগকারীরা এখন এদেশে বিনোয়াগ করতে চাইছে। বাজেট হতো বিশ্ব ব্যাংকের সহায়তায় কিন্তু বর্তমান সরকার নিজস্ব অর্থায়নেই ৪লাখ কোটি টাকার বাজেট করেছে। বিশ্ব ব্যাংকের দিকে না থাকিয়ে নিজস্ব অর্থায়নে ৩৪হাজার কোটি টাকা ব্যয়ে পদ্মা সেতু করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে দেশে গনতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন। ২০২১ সালের মধ্যে মধ্য আয়ের দেশে পরিনত করার ঘোষনা দিয়ে তার প্রমান ইতিমধ্যে দিয়েছেন।

শনিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে তাহিরপুর উপজেলার ট্যাকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প এলাকা পরিদর্শন করে বিকালে ৪টায় উপজেলা আ’লীগের উদ্যোগে ব্যবসায়ী, রাজনৈতিক এবং মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এসব কথা বলেন।

মন্ত্রী বিএনপির দিকে আঙ্গুল তুলে বলেন, শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকলে দেশে দুর্ভিক্ষ থাকে না, বিএনপি জোট সরকারের আমলে উত্তরাঞ্চলে প্রায়ই মঙ্গা দেখা দিত। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকলে উত্তরাঞ্চলে আর মঙ্গা থাকে না। মানুষের মৌলিক চাহিদা নিশ্চিত করতেই প্রতিশ্রুতি অনুযায়ী কাজ করে যাচ্ছে আওয়ামীলীগ সরকার।

তিনি নির্বাচনের বিষয়ে বলেন, নির্বাচন বানচাল করার জন্য চেষ্টা করছে সেই অপশক্তিরা। শেখ হাসিনার নেতৃত্বেই এদেশে নির্বাচন করা হবে এবং বঙ্গবন্ধু সোনার বাংলা ঘরে তুলব আমরা, কেউ তা প্রতিরোধ করতে পারবে না।

মন্ত্রী আরো বলেন, উপজেলার ট্যাকেরঘাট বিসিআইসির পরিত্যক্ত চুনাপাথর নিয়ে একটি প্রকল্প আছে। সে অনুযায়ী কাজ চলছে। এখানে ৩২লাখ টাকা ক্ষুদ্র শিল্পের জন্য ধার্য করা হয়েছে। যারা মুক্তিযোদ্ধের বিরোধিতা করছেন, যারা এদেশের স্বাধীনতা মেনে নিতে পারে নি তারা এখন তারাই শেখ হাসিনাকে হত্যার করার জন্য চেষ্টা করছে।

বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ব্যবস্থা বিষয়ে বলেন, শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ ও যোগাযোগ ব্যবস্থাসহ সকল ক্ষেত্রে সফলতা অর্জন করেছে। শিশু ও মাতৃ মৃত্যু কমানোর জন্য স্বাস্থ্যসেবায় ব্যাপক পরিবর্তন এনেছেন। এই সরকার আসার পূর্বে ৪৭% ছিল শিক্ষার হার এখন ৭৮% উন্নতি হয়েছে।

তাহিরপুর উপজেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান আলহাজ আবুল হোসেন খাঁ সভাপতিত্বে ও যুগ্ম সাধারন সম্পাদক আমিনুল ইসলাম পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ ১আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন।

এছাড়াও অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি আলী মর্তুজা, হাজী আলকাছ উদ্দিন খন্দকার, জালাল উদ্দিন, ইউনুছ আলী, উপজেলা যুবলীগ আহবায়ক হাফিজ উদ্দিন পলাশ, সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন, বাদাঘাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন, উত্তর বড়দল ইউনিয়ন চেয়ারম্যান জামাল উদ্দিন, বাদাঘাট ইউপি চেয়ারম্যান আফতাব উদ্দিন, উপজেলা যুবলীগ যুগ্ম আহবায়ক রায়হান উদ্দিন রিপন, উত্তর বড়দল ইউনিয়ন যুবলীগের সভাপতি মাসুক মিয়া, বাদাঘাট ইউনিয়ন যুবলীগের সভাপতি সেলিম হায়দার, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি জুমুর কৃষ্ণ তালুকদার, তাহিরপুর উপজেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক তানশেন তালুকদার তুশার, ছাত্রলীগ নেতা রাহাদ হায়দার, দীমান চন্দ্র প্রমুখ।

এ ছাড়াও সভায় উপস্থিত ছিলেন, তাহিরপুর উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি হাজী জালাল উদ্দিন, হাজী মোশরফ হোসেন, তাহিরপুর সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাজী আব্দুল জলিল তালুকদার, বালিজুড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী আব্দুল জহুর, বালিজুড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক মিলন কান্তি তালুকদার, বড়দল দক্ষিণ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ প্রমূখ।

এরআগে শনিবার (৮ সেপ্টেম্বর) সকালে ধর্মপাশা উপজেলায় হেলিপ্যাডে অবতরন করেন। পরে ধর্মপাশা উপজেলার ধর্মপাশা ডিগ্রি কলেজে আর্ন্তজাতিক স্বাক্ষরতা দিবস ও গনসংবর্ধনায় প্রধান অতিথি হিসাবে যোগ দেন।