শুনানি ১৩ সেপ্টেম্বর
মোজাম্মেলকে এবার বিস্ফোরক মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন

যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী। ফাইল ছবি

যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীকে কাফরুল থানার বিস্ফোরক আইনের মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করেছে পুলিশ। আদালত ১৩ সেপ্টেম্বর এ মামলার তদন্ত কর্মকর্তাকে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন। সেদিন মোজাম্মেলকে গ্রেপ্তার দেখানোর আবেদনের ওপর শুনানির জন্য দিন ঠিক করেছেন আদালত। মামলাটি গত ফেব্রুয়ারি মাসে কাফরুল থানায় করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মোজাম্মেল হক চৌধুরীর আইনজীবী জায়েদুর রহমান বলেন, চাঁদাবাজির মামলার পর মোজাম্মেলকে কাফরুল থানার বিস্ফোরক মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করা হয়েছে। পুলিশ সোমবার মোজাম্মেলকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজিরও করে।

জায়েদুর রহমান আরও বলেন, গ্রেপ্তার দেখানোর ব্যাপারে সোমবার মোজাম্মেল হক চৌধুরী আদালতে বলেছেন, তিনি যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব। যাত্রীদের অধিকার আদায়ের ব্যাপারে কাজ করে আসছেন। তিনি যাতে সংগঠনের হয়ে কাজ না করতে পারেন, সে জন্য আগে মিরপুর থানার চাঁদাবাজির মামলায় গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।

এর আগে গত শনিবার মোজাম্মেলকে মিরপুর থানার চাঁদাবাজির মামলায় পুনরায় পাঁচ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে মিরপুর থানার পুলিশ। সেখানে মোজাম্মেলকে পেশাদার চাঁদাবাজ হিসেবে আখ্যায়িত করা হয়। আদালত অবশ্য এ মামলায় মোজাম্মেলকে পুনরায় রিমান্ডে নেওয়ার আবেদন নাকচ করে সেদিন তাঁকে কারাগারে পাঠান।

মোজাম্মেলের আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া সেদিন আদালতকে বলেন, মামলার বাদীই গণমাধ্যমে সাক্ষাৎকার দিয়ে বলেছেন, আসামিকে তিনি চেনেন না। তাহলে মোজাম্মেলের বিরুদ্ধে মামলা করল কে? এটা সাজানো মামলা।

এদিকে মোজাম্মেল হক চৌধুরীর নিঃশর্ত মুক্তি দাবি করেছে সেফ রোড অ্যান্ড ট্রান্সপোর্ট অ্যালায়েন্স (স্রোতা)। স্রোতার সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সড়ক নিরাপত্তা ও যাত্রী কল্যাণ নিয়ে কাজ করায় দুষ্কৃতকারীরা মোজাম্মেলের বিরুদ্ধে অন্যায়ভাবে মামলা দিয়েছে। স্রোতার আহ্বায়ক হোসেন জিল্লুর রহমান বলেন, যারা সড়ক নিরাপত্তা নিয়ে কাজ করেন, মোজাম্মেল হক চৌধুরীর গ্রেপ্তার তাঁদের মনোবল ভেঙে দেবে।

শেয়ার করুন