শিশু ধর্ষণচেষ্টা, যুবক গ্রেপ্তার চকরিয়ায়

.

কক্সবাজার : চকরিয়ায় সাত বছরের শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত যুবকের নাম মো. তারেকুল ইসলাম (১৯)। সে চকরিয়া উপজেলার কাকারা লোটনী গ্রামের ছৈয়দ আহমদের পুত্র।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) ভিকটিম শিশুকে উদ্ধার করে পুলিশ হেফাজতে নেওয়ার পর আদালতে ২২ ধারায় জবানবন্দি দেয়।

এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে থানায় মামলা রুজু করা হয়েছে। এর আগেই বুধবার সন্ধ্যায় শিশু ধর্ষণচেষ্টায় অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশ জানায়, ধর্ষণচেষ্টার শিকার শিশুর বয়স প্রায় সাত বছর। শিশুটির বাড়ি উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের হাজিয়ান এলাকায়।

শিশুর স্বজনরা বলেন, গত মঙ্গলবার রাত সাড়ে দশটার দিকে কাকারা ইউনিয়নের লোটনী গ্রামের ছৈয়দ আহমদের পুত্র তারেকুল ইসলাম ওই শিশুটির বাড়িতে যায়। এ সময় বাড়িতে কেউ না থাকার সুযোগে শিশুটিকে একা পেয়ে তারেকুল ধর্ষণের চেষ্টা চালায়। এ অবস্থায় শিশুটির চিৎকার-চেঁচামেচিতে আশপাশের লোকজন এগিয়ে আসলে তারেক পালিয়ে যায়। পরে ঘটনাটি স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা চালায় তারেকের লোকজন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ধর্ষণচেষ্টার শিকার শিশুটির পরিবারের কাছ থেকে লিখিত অভিযোগ পেয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা নেওয়া হয়। একইসঙ্গে ঘটনায় জড়িত যুবক তারেককে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। এই মামলায় গ্রেপ্তারকৃত যুবককে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।