সন্ত্রাস নির্মুলে ওসির শ্লোগান : এবার হবে জয়, রামুর জনগণের নাই কোন ভয়

সন্ত্রাস নির্মুলে ওসির শ্লোগান : এবার হবে জয়, রামুর জনগণের নাই কোন ভয়

কক্সবাজার : জেলার অন্তর্গত রামু উপজেলার রামু থানাকে মাদক, সন্ত্রাস, ডাকাতমুক্ত করতে ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছেন রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল মনসুর। এছাড়াও আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাত-দিন আপ্রাণ কাজ করে যাচ্ছে ওই চৌকশ কর্মকর্তা। ইতিমধ্যে নানা ধরনের উদ্যোগ নিয়েছেন তিনি। এর মধ্যে রয়েছে পথসভা, লিফলেট বিতরণ, ওঠান বৈঠক, পাড়ায় পাড়ায় পথসভা। স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময়। জেলার ১১টি ইউনিয়নে পৃথক পৃথক পথসভায় মিলিত হচ্ছেন তিনি।

“এবার হবে জয়, রামু উপজেলার জনগণের নাই কোন ভয়” এ স্লোগানকে সামনে রেখে ওসি আবুল মনসুরের ব্যতিক্রমী ওই উদ্যোগকে স্বাগত জানিয়েছে সাধারণ মানুষ।

মাদকমুক্ত, সন্ত্রাস, ডাকাতমুক্ত এবং জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। রামু থানার ১১টি ইউনিয়ন হলো ঈদগড়, গর্জনিয়া, কচ্ছপিয়া, কাউয়ারখোপ ফতেখাঁরকুল, জোয়ারিয়ানালা, রাজারকুল,দক্ষিণ মিঠাছড়ি, খুনিয়াপালং, চাকমারকুৃল, রশিদনগর এলাকাসমূহকে নিরাপত্তার চাদরে আচ্ছাদিত করার জন্য দিন- রাত একাগ্রচিত্তে পরিশ্রম করে যাচ্ছেন চৌকস পুলিশ কর্মকর্তা আবুল মনসুর এবং তার একদল সহকর্মী।

যে কোন আইনগত সহায়তায় যোগাযোগের জন্য ওসির মোবাইল নম্বর (০১৭১৩-৩৭৩৬৬৪) সম্বলিত লিফলেট বিতরণ করছেন। সৌজন্য সাক্ষাতে মিলিত হচ্ছেন চেয়ারম্যান, মেম্বার এবং জনগণের সাথে, করছেন উঠান বৈঠক।

রামু উপজেলার অধিকাংশ এলাকা পাহাড়ী হওয়ায় ডাকাতির সম্ভাবনায় বিশেষ বিশেষ অভিযান অব্যাহত রেখেছেন। জনগণ যাতে পুলিশের প্রতি কোন ধরণের ভয়-ভীতি না থাকে সে জন্য তাদের প্রাপ্য সুযোগ সুবিধা দেওয়ার জন্য, আাইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য,ন্যায় নৈতিকতা স্থাপন করার জন্য তাদের সাথে মিলিত হচ্ছেন, করছেন জনসচেতনতা।

এমন ব্যতিক্রমধর্মী উদ্যোগ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে, অফিসার ইনচার্জ আবুল মনসুর বলেন, বাংলাদেশ পুলিশে যোগদান করেছি, মানুষের সেবা করার জন্য। মানুষ যাতে তাদের প্রাপ্য সেবা পায়, সেজন্য প্রতিনিয়ত সংগ্রাম করে যাচ্ছি। প্রশ্নবিদ্ধ হয়, এমন কাজ যাতে না হয়, সেজন্য প্রতিটি সিদ্ধান্ত পূর্ব পরিকল্পনা এবং পুলিশ সুপারের নিদের্শক্রমে বাস্তবায়ন করছি। ওসি আরো বলেন, রামু উপজেলার সুষ্ঠু পরিবেশ, আইনশৃংখলার পরিস্থিতি স্বাভাবিক, মাদকমুক্ত, সন্ত্রাস , এবং ডাকাতমুক্ত করতে স্থানীয় জনগণ, সুশীল সমাজের সহযোগিতা কামনা করেছেন।