স্ত্রী হত্যার দায়ে ছাত্রলীগ সভাপতির নামে মামলা

নিহত স্ত্রী। পাশে স্বামী সাগর চৌধুরী

শংকর চৌধুরী : শারীরিক নির্যাতনে স্ত্রী মাধবী রাণী রায় পিংকী চৌধুরী (২৫)কে হত্যার দায়ে অভিযুক্ত স্বামী গুইমারা উপজেলা ছাত্রলীগের সভাপতি সাগর চৌধুরীকে আসামী করে থানায় মামলা দায়ের করেছে নিহতের মা। সাগর চৌধুরী গুইমারার দার্জিলিং টিলার নিরঞ্জন চৌধুরীর ছেলে। নিহত পিংকি ফেনীর ফুলগাজী নতুন মনসির হাট সতেসপুরের স্বপন কুমার রায়ের মেয়ে। ফেসবুকে পরিচয়ের পর তারা দুজনে বিয়ে করেন। বিয়ে এক বছরের মাথায় এ ঘটনা ঘটল।

ঘটনার পর থেকেই সে পলাতক রয়েছে। নিহত গৃহবধু মাধবী রাণী রায় পিংকীর মা মঞ্জু রানী পাল বাদী
হয়ে রবিবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে গুইমারা থানায় মেয়ে জামায় সাগর চৌধুরীকে আসামী করে এই হত্যা মামলাটি দায়ের করেন।

গুইমারা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোঃ সফিকুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। মামলা নং-৫

এদিকে সাগরের পরিবারের পক্ষ থেকে গৃহবধু পিংকী চৌধুরী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে বলে দাবি করা হলেও নিহতের গলায় ফাঁসের কোন চিহ্ন পাওয়া যায়নি। পিংকীর স্বজনদের অভিযোগ, সাগর চৌধুরী তার স্ত্রী মাধবী রাণী রায় পিংকী চৌধুরী(২৫) কে নির্যাতন করে হত্যা করেছে।

এছাড়াও শনিবার ২৯ সেপ্টেম্বর দিবাগত রাতে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের মেয়ের মৃতদেহ ফেলে রেখে পালিয়ে গেছে সাগর চৌধুরীসহ তার স্বজনরা। নিহতের শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে।

ঘটনার পর থেকে সাগরের মোবাইল ফোনও বন্ধ রয়েছে। সাগর ও তার পরিবারের লোকজন মিলে শারীরিক নির্যাতন করে তাদের মেয়েকে হত্যা করেছে বলেও দাবি করে নিহত পিংকীর স্বজনরা।

উলে­খ্য, শনিবার ২৯ সেপ্টেম্বর রাতে গুইমারা উপজেলা সদরের দার্জিলিং টিলা এলাকায় এ ঘটনা ঘঠে। স্থানীয় সূত্রে জানা গেছে, ছাত্রলীগ সভাপতি সাগর চৌধুরী’র সাথে ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে প্রায় বছর খানেক আগে সামাজিক ভাবে বিয়ে হয় সাগর চৌধুরীর সঙ্গে। বিয়ের কিছুদিন যেতে না যেতেই সাগর নানা অজুহাতে পিংকীর ওপর শারিরীক নির্যাতন চালাতেন। এ নিয়ে একাধিকবার স্থানীয়ভাবে সালিশ-বৈঠকও হয়েছে। সবশেষ শনিবার সন্ধ্যার দিকে কথা কাটাকাটির জের ধরে পিংকীকে মারধর করেন সাগর। ঘটনার পরপরই স্থানীয়রা রাত আনুমানিক ৯টার দিকে গৃহবধু পিংকী চৌধুরীকে গুরুত্বর আহত অস্থায় মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপেক্সের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাক্তার মোঃ আনিসুল হক জানান, রাত ৯টার দিকে একজন নারীসহ ৪/৫ জন লোক পিংকীকে হাসপাতালে রেখে চলে যান। তবে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে বলেও জানান তিনি।

মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মোঃ জাকির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতের হাত, মুখ ও মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। ঘটনার পর থেকে গুইমারা উপজেলা ছাত্রলীগের সভাপতি সাগর চৌধুরী পলাতক রয়েছে। তবে অভিযোগ পাওয়ার পর থেকে আসামী আটকের চেষ্টা চলছে বলে জানান এ কর্মকর্তা।