পথচারীদের জেব্রাক্রসিং ব্যবহারে উদ্বুদ্ধ করলেন ভ্রাম্যমাণ আদালত ম্যাজিষ্ট্রেট

পথচারীদের জেব্রাক্রসিং ব্যবহারে উদ্বুদ্ধ করলেন ভ্রাম্যমাণ আদালত ম্যাজিষ্ট্রেট

চট্টগ্রাম : নগরীর ওয়াসা মোড়ে মোবাইল কোর্ট পরিচালনা করে পথচারীদেরকে জেব্রাক্রসিং ব্যবহার এবং ট্রাফিক সিগন্যাল মেনে রাস্তা পার হতে সবাইকে উদ্বুদ্ধ করেন ম্যাজিস্ট্রেট জিয়াউল হক মীর। তিনি নিজে দাঁড়িয়ে থেকে জেব্রা ক্রসিং দিয়ে পথচারীদের রাস্তা পার করালেন, সবাইকে উৎসাহিত করে এর পাশাপাশি সবাইকে জেব্রা ক্রসিং দেখে রাস্তা পার হওয়ার নির্দেশ প্রদান করেন।

বুধবার (৩ অক্টোবর) সকাল ১১টার দিকে নগরীর ওয়াসা মোড় বিআরটিএ’র মোবাইল কোর্ট চালাকালে তিনি এ কাজ করেন।

এক পথচারী বলেন, সকালে ওয়াসা অফিসের সামনে মানুষ এলোমেলোভাবে রাস্তা পার হতে দেখে ম্যাজিস্ট্রেট পথচারীদের গাড়ি চলাচল অবস্থায় রাস্তা পার না হওয়ার অনুরোধ করেন। গাড়ি থামলে জেব্রা ক্রসিং দিয়ে রাস্তা পারাপারের জন্য পথচারীদের সচেতন করেন। এরপর ম্যাজিস্ট্রেটের কথা শুনে ও পরামর্শে সবাই জেব্রা ক্রসিং ব্যবহার করে রাস্তা পার হন।

নাসরিন নামে এক অভিভাবক বলেন, আমরা তো প্রতিদিন নিয়ম মানতে চাই। কিন্তু আমি একা মানলে কি হবে? সবার মানা উচিত। সবাই তাড়াহুড়া করে রাস্তা পারাপার করে, আমরাও করি। তবে আজকে থেকে জেব্রা ক্রসিং ব্যবহার করবো।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউল হক মীর বলেন, আমি মোবাইল কোর্ট চালানোর সময় দেখলাম গাড়ি চলা অবস্থায় এলোমেলোভাবে রাস্তা পার হচ্ছেন পথচারীরা। বিষয়টি দেখে মোবাইল কোর্টের কাজ কিছুক্ষণ বন্ধ রেখে পথচারীদেরকে জেব্রা ক্রসিং ব্যবহার করে রাস্তা পার করতে সহায়তা করলাম। একইসঙ্গে নিয়মিত জেব্রা ক্রসিং ব্যবহার করে রাস্তা পার হতে উদ্বুদ্ধও করলাম।

তিনি আরো বলেন, জনসাধারণ রাস্তা পারাপারে জেব্রা ক্রসিং এবং ট্রাফিক রুল অনুসরণ করলে রাস্তাপারাপারের সময় যে দুর্ঘটনাগুলো হয় তা হয়তো হ্রাস পেতো। তবে নিরাপদ সড়ক নিশ্চিতকল্পে মোবাইল কোর্ট করার পাশাপাশি আমরা এ বিষয়ও নজর দিচ্ছি। আশা করি সবাই নিয়ম মেনে চলার প্রতি উদ্বুদ্ধ হবে।

শেয়ার করুন