সীতাকুন্ডে উন্নয়ন মেলা উদ্বোধন করলেন দিদারুল আলম এমপি

সীতাকুন্ডে উন্নয়ন মেলা উদ্বোধন করলেন দিদারুল আলম এমপি

চট্টগ্রাম : সীতাকুন্ড উপজেলা প্রাঙ্গণে ৪র্থ বারের মত অনুষ্ঠিত হল জাতীয় উন্নয়ন মেলা। দেশের উন্নয়নের চিত্র জনগণের কাছে তুলে ধরতে তিন দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করেছেন শ্রম, কর্মসংস্থান ও প্রবাসি কল্যাণ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য দিদারুল আলম এমপি।

‘উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ’ এই মূলমন্ত্রকে সামনে রেখে সারাদেশে এক সাথে শুরু হয়েছে এ মেলা। মেলা চলবে শনিবার পর্যন্ত। বৃহস্পতিবার (৪ অক্টোবর) দেশব্যাপী ভিডিও কনফারেন্স এর মাধ্যমে উন্নয়ন মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সর্বমোট ৫০টি সংস্থা উন্নয়ন মেলায় অংশ নেয়। সীতাকুণ্ড মডেল থানা, ভূমি অফিস, ফায়ার সার্ভিস, পানি উন্নয়ন বোর্ড সহ বিভিন্ন স্কুল কলেজ, ইউনিয়ন পরিষদ সহ আরো অনেক সংস্থা সরকারের বিগত দশ বছরের গৃহীত উন্নয়ন জনগনের কাছে তুলে ধরে। এ ছাড়াও সব সরকারি, আধা সরকারি ও বেসরকারি সংস্থার পক্ষ থেকে মেলায় আগত লোকদের সামনে তাদের নিজ নিজ সংস্থার উন্নয়ন কার্যক্রম তুলে ধরা হচ্ছে।

তিন দিনব্যাপী উন্নয়ন মেলায় আলোচনা সভা ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দেশের মুক্তিযুদ্ধ ও আর্থ-সামাজিক উন্নয়নের নানা দিক তুলে ধরা হয়। মেলা চলাকালীন প্রতিদিন বিকেলে আয়োজন করা হয়েছে মুক্তিযুদ্ধবিষয়ক কুইজ, আলোচনা, বিতর্ক ও রচনা প্রতিযোগিতা।

মেলার প্রথম দিন বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত বর্ণাঢ্য এক শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটিতে স্থানীয় এম পি, উপজেলা নির্বাহী অফিসার , উপজেলা ভুমি অফিসার সহ সরকারি বেসরকারি কর্মকর্তা ও ছাত্রছাত্রীরা।

সীতাকুন্ডে উন্নয়ন মেলা উদ্বোধন করলেন দিদারুল আলম এমপি

উপজেলা নির্বাহী অফিসার তারিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রম, কর্মসংস্থান ও প্রবাসি কল্যাণ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য দিদারুল আলম এমপি।

ডিজিটাল বাংলাদেশ ও উন্নয়নের অগ্রযাত্রা’ শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখেন সহকারী ভূমি কমিশনার কামরুজ্জামান এবং সব ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান গন উপস্থিত ছিলেন। সরকারের বিভিন্ন উন্নয়নের সামগ্রিক চিত্র তুলে ধরা হয় মেলাতে।এছাড়াও বিভিন্ন পত্রিকার / অনলাইন পত্রিকার সাংবাদিকদের উপস্থিতিতে ভরে উঠে মেলা প্রাঙ্গণ।

শেয়ার করুন