কাল সমাপনীতে একগুচ্ছ আয়োজন
গাজীপুরে জাতীয় উন্নয়ন মেলা অনুষ্ঠিত

কাল সমাপনীতে একগুচ্ছ আয়োজন

গাজীপুর : ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে গাজীপুরে জেলা প্রশাসনের উদ্যোগে শহরের ভাওয়াল রাজবাড়ী মাঠে তিন দিনব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৪ সেপ্টেম্বর) সকালে অর্থ মন্ত্রনালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মোঃ আসাদুল ইসলাম ও গাজীপুরের জেলা প্রশাসক ডঃ দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বেলুন ও পায়রা উড়িয়ে এ মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন। পরে উন্নয়ন মেলার একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি জেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় মেলা প্রাঙ্গণে এসে শেষ হয়।

মেলা উদ্বোধন শেষে প্রধান অতিথি ও অন্যান্য অতিথি মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। এ মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের শতাধিক ষ্টল রয়েছে, ষ্টলে তাদের উন্নয়নমূলক কর্মকান্ড প্রর্দশন করেছেন।

মেলার প্রথম দিন বৃহস্পতিবার বিকেল চারটায় উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা ও তাৎক্ষণিক পুরস্কার বিতরণ, বিকেল পাঁচটায় বর্তমান সরকারের সাফল্য/ উন্নয়ন কার্যক্রমের উপর ভিডিও চিত্র এবং তথ্য মন্ত্রণালয় কর্তৃক নির্মিত “প্রধানমন্ত্রীর একাদিন” শীর্ষক ভিডিও প্রদর্শন শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

দ্বিতীয় দিন শিক্ষার্থীদের অংশগ্রহণে দিনব্যাপী বিভিন্ন প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে সকাল সাড়ে দশটায় প্রধানমন্ত্রীর দশটি অগ্রাধিকার ভিত্তিক উদ্যোগ বিষয়ক সেমিনার, বেলা সাড়ে এগারোটায় “একমাত্র আইসিটি পারে ২০৪১ এর উন্নত বাংলাদেশ নিশ্চিত করতে মাধ্যমিক এবং কলেজ পর্যায়ের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে বির্তক প্রতিযোগিতা, বিকেল চারটায় রিয়েলিটি শো, পাঁচটায় মুক্তিযুদ্ধের চলচ্চিত্র “শ্যামল ছায়া” প্রদর্শন, সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

সমাপনী দিনে সকাল সাড়ে দশটায় চিত্রাংকন প্রতিযোগিতা, বিকেল সাড়ে চারটায় স্থানীয় সাংস্কৃতিক সংগঠন ও শিল্পীদের অংশগ্রহণে বিশেষ নাটক, সন্ধ্যায় সামপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ শেষে স্থানীয় সাংস্কৃতিক সংগঠন ও শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আকম মোজাম্মেল হক এমপি, বিশেষ অতিথি হিসেবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী, বাংলাদেশ আওয়াম লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এডঃ মোঃ রহমত আলী এমপি, যুব ও ক্রীড়া বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল এমপি, সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি এমপি, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মোঃ আসাদুল ইসলাম, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এডভোকেট মোঃ জাহাঙ্গীর আলম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার ওয়াই.এম বেলালুর রহমান, গাজীপু জেলা পরিষদের চেয়ারম্যান আখতারুজ্জামান, গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ আজমত উল্লা খান, গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ উপস্থিত থাকার কথা রয়েছে।

গাজীপুরের জেলা প্রশাসক ডঃ দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন, ৪ থেকে ৬ অক্টোবর তিন দিনব্যাপী রাজবাড়ী মাঠে ৪র্থ উন্নয়ন মেলায় বর্তমান সরকার কর্তৃক জনগণের জন্য গ্রহীত উন্নয়ন কার্যক্রম প্রদর্শন, সরাসরি নাগরিক সেবা প্রদান, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ ব্যাপক কার্যক্রম গ্রহণ করা হয়েছে।