টেকনাফে ৬ লাখ ৮৬ হাজার ইয়াবা উদ্ধার, আটক ১

কক্সবাজার : টেকনাফে পুলিশ ও র‍্যাবের পৃথক অভিযানে ৬লক্ষ ৮৬হাজার ৬শ পিস ইয়াবা বড়ি উদ্ধার করা হয়েছে।পুলিশের অভিযানে কাউকে আটক করতে না পারলেও র‍্যাবের অভিযানে ১ ব্যক্তিকে আটক করা হয়েছে।

আটক ব্যক্তি টেকনাফ পৌরসভার অলিয়াবাদে অবস্থানকারী সদর ইউনিয়নের গোদার বিল এলাকার মৃত রহমত হোছাইনের পুত্র সৈয়দ আলম (৩৬) বলে জানা গেছে।

টেকনাফ থানার ওসি বাবু রনজিত কুমার বড়ুয়া জানান, রোববার (৭ অক্টোবর) সকাল ৭টার দিকে উপকূলীয় বাহার ছড়া ইউনিয়নের নোয়াখালী পাড়া সৈকতের ঘাট দিয়ে ফিশিং বোটে মিয়ানমার হতে ইয়াবার চালান বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করার গোপন সংবাদ ছিলো। এসময় ওসি রঞ্জিত বাবুর নেতৃত্বে অভিযান চালিয়ে সৈকতের হাটু পানিতে ভাসমান অবস্থায় ৪টি বস্তা উদ্ধার করে। পরবর্তিতে বস্তাগুলো খুলে ৬লাখ ইয়াবা উদ্ধার জব্দ করা হয়েছে।

তিনি আরো জানান, এ সংক্রান্ত বিষয়ে অনুসন্ধান চলছে এবং পাচারের সাথে জড়িতদের শনাক্ত করে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

অপরদিকে র‍্যাব সূত্র জানিয়েছে, একই দিন সকাল পৌনে ৯টা নাগাদ র‌্যাব-৭ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ পৌরসভার অলিয়াবাদ এলাকায় ইয়াবা মজুদের সংবাদ পেয়ে উক্ত স্থানে অভিযান পরিচালনা করে অলিয়াবাদে অবস্থানকারী গোদার বিলের মৃত রহমত হোছাইনের পুত্র সৈয়দ আলম (৩৬) কে আটক করে।

আটক আসামীর স্বীকারোক্তি মতে তার বসতঘরের শয়ন কক্ষে খাটের নিচে অভিনব কায়দায় লুকানো ইয়াবা ভর্তি একটি বস্তা উদ্ধার করা হয়। পরবর্তীতে বস্তার অভ্যন্তরে থাকা ৪ কোটি ১৮ লক্ষ টাকা মূল্যের ৮৩ হাজার ৬শ পিস ইয়াবা বড়ি জব্দ করা হয়েছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে সূত্রটি।

এদিকে স্থানীয়ভাবে খোঁজ নিয়ে জানা গেছে, পূর্ব গোদারবিল (নুনখওরী পাড়া) বসবাসরত অনুপ্রবেশকারী মিয়ানমার নাগরিক আবদুর রহমান, আটককৃত সৈয়দ আলমের ব্যবসায়ীক অন্যতম সহযোগী বলে জানা গেছে। দীর্ঘদিন যাবত ছদ্মবেশে মাছ ব্যবসার নামে ইয়াবা পাচারের স্থানীয়ভাবে অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।