চট্টগ্রামসহ ১১ জেলায় দূর্গাপূজা ঘিরে সতর্ক পুলিশ : ডিআইজি

চট্টগ্রামসহ ১১ জেলায় দূর্গাপূজা ঘিরে সতর্ক পুলিশ : ডিআইজি

চট্টগ্রাম : আসন্ন শারদীয় দুর্গাপূজা উৎসবকে ঘিরে চট্টগ্রামসহ বিভাগের ১১ জেলায় পুলিশ প্রশাসনের আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে আছে বলে জানিয়েছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) খন্দকার গোলাম ফারুক।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) দেড়টার দিকে দুর্গাপূজা উৎসব উপলক্ষে চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে চট্টগ্রাম বিভাগের ১১ জেলার পুলিশ সুপার ও পূজা উদযাপন কমিটির প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

খন্দকার গোলাম ফারুক বলেন, ‘আমাদের স্পেসিফিক কোনো থ্রেট নাই। তারপরও যেহেতু নির্বাচনের বছর কোনো দুষ্কৃতিকারী কিংবা কোন অপশক্তি যাতে কোন প্রকার দুর্ঘটনা ঘটিয়ে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির যেন অবনতি ঘটাতে না পারে তার জন্য আমরা পূজা উদযাপন কমিটির সকল প্রতিনিধিসহ এবং ১৬ কোটি বাঙালি সবাই সতর্ক থাকবে।’

ডিআইজি জানান, গুরুত্ব অনুসারে পূজা মাণ্ডপ গুলোকে তিনটি শ্রেণিতে ভাগ করে সে অনুয়ায়ী অফিসার-ফোর্স মোতায়েন করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পূজা উপলক্ষে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনটি পূজা মাণ্ডপের জন্য একটি করে মোবাইল টিম নিয়োজিত থাকবে।

সিনিয়র পুলিশ কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত বিশেষ টিম পূজা মণ্ডপ পরিদর্শনে নিয়োজিত থাকবে। গুরুত্বপূর্ণ মণ্ডপে সিসিটিভি ক্যামেরা স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানান ডিআইজি।

সভায় চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এস এম রোকন উদ্দিন, অতিরিক্ত ডিআইজি আবুল ফয়েজ, চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনাসহ ১১ জেলার পুলিশ সুপার, চট্টগ্রাম জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি শ্যামল কুমার পালিত ও পূজা উদযাপন পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন