‘বাঁচতে চায় পিতৃহারা খালিদ, সহায়তা কামনা’

বাঁচতে চায় কিশোর খালিদ

কক্সবাজার : মো: খালিদ (১৯)। অসহায়, পিতৃহারা কিশোর। মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় পতিত হয়ে ঝড়ে পড়তে যাওয়া এক ফুটন্ত ফুল। সে সকলের দয়া ও সহায়তায় বাঁচতে চায়।

ঘটনার বিবরণে জানা গেছে, খালিদ কক্সবাজার পৌর এলাকার ১নং ওয়ার্ডের দক্ষিণ কুতুবদিয়া পাড়া ফদনার ডেইলের মৃত মো: নুরুল কাসেমের ছেলে। পিতৃহিন পরিবারের ৫ ছেলে-মেয়ের মধ্যে সে সবার বড়। অকালে বাবা হারানো ছেলেটি মায়ের পরশে ছিল। মা আয়েরা বেগম অল্প বেতনের একটি ছোট চাকরি করেন।

মা আয়েরা প্রতিবেদককে কান্নাজড়িত কন্ঠে বলেন, ছেলে খালিদ চলতি বছরের ৮ ফেব্রুয়ারি পৌর এলাকার ডায়াবেটিস পয়েন্টে সাইকেল চালানোকালে একটি অটোবাইক সজোরে ধাক্কা দিলে সড়কে পড়ে গিয়ে সে গুরুতর আহত হয়। ঘটনাস্থল থেকে উদ্বার করে তাকে ডাক্তারের কাছে নেয়া হলে ধরা পড়ে বড় ধরণের সমস্যা। খালিদ কোমরে প্রচন্ড আঘাতপাপ্ত হয়। তাছাড়া তার হাড় ভেঙে যায়। তার ব্যয়বহুল চিকিৎসা প্রয়োজন। কক্সবাজারের ডা: আয়ুব আলীর কাছে কিছুদিন চিকিৎসা করা হয়। এতে তার চিকিৎসা স্থায়ী নয়।

ডাক্তারের মতে, খালিদের অবস্থা ভালো নয়। তাকে উন্নত এবং ব্যয়বহুল চিকিৎসা করাতে হবে। ঢাকা শেরেবাংলা নগরের নিউরোসাইয়েন্স ইন্সটিটিউটে তার চিকিৎসা সম্ভব।

কক্সবাজার পৌরসভার কাউন্সিলর আকতার কামাল বলেন, অসম্ভবকে সম্ভব করা যায় সবকিছু। সকলের পারস্পরিক সহযোগিতা ও ভালোবাসা পেলে কিশোর খালিদ স্বাভাবিক জীবনে ফিরে আসবে ইনশাল্লাহ।

ডা: কে.এম হাফিজুর রহমান বলেন, অতিদরিদ্র পরিবারের ছেলে খালিদ। বাবাহারা ছেলেটি মায়ের কাছে আছে। আমরা সকলে মিলে সহযোগিতার হাত প্রসারিত করলে ছেলেটি ফিরে পাবে তার উঠতি সোনালী, সুন্দর জীবন।

এদিকে বাবাহারা অসহায় পরিবারের পক্ষে এতো ব্যয়বহুল চিকিৎসা অসম্ভব। খালিদের হতভাগা মা নিরুপায় হয়ে প্রশাসন, সমাজ প্রতিনিধি, বিত্তবান ও যে কোন সাহায্য সংস্থার কাছে আর্থিক সহায়তা কামনা করছেন। যোগাযোগ ও
সহায়তা পাঠানো যাবে: আয়েরা বেগম (খালিদের মা), ০১৮৫৬-৯০৪৮০৪।