টেকনাফে ১৪ হাজার ইয়াবাসহ আটক ২, জব্দ টয়োটা জীপ

ইয়াবাসহ আটক দুইজন

কক্সবাজারে র‍্যাবের অভিযানে ১৩ হাজার ৯শ ৬০পিস ইয়াবাসহ দুই পাচারকারীকে আটক করা হয়েছে। এসময় জব্দ করা হয়েছে পাচারকাজে নিয়োজিত একটি সাদা রঙের টয়োটা জীপ।

আটক ব্যক্তিরা হলেন- টেকনাফ পৌর সভার পুরাতন পল্লান পাড়া এলাকার মৃত জাহাঙ্গীর আলমের পুত্র রহমত উল্লাহ উরফে ফকিরা (৩২) ও আবুল হোসেনের পুত্র মোঃ ইব্রাহিম (৩০)।

র‍্যাব সূত্রে জানা গেছে, শুক্রবার (১৮ অক্টোবর) টেকনাফ থেকে ইয়াবা পাচারের গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার সদর থানাধীন শুকনারছড়ি হ্যাচারির সামনে মেরিন ড্রাইভ এলাকায় চেকপোষ্ট স্থাপন করে। সকাল আনুমানিক ৯টায় কক্সবাজারগামী একটি টয়োটা জিপ গাড়ি (ঢাকা মেট্রো-ক-০২-০৫৬৪) চেকপোষ্টে থামিয়ে যাত্রীদের জিজ্ঞাসাবাদ করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা গাড়ীর এয়ার ক্লিনারে ইয়াবা থাকার কথা স্বীকার করে। পরবর্তিতে এয়ার ক্লিনার থেকে ৬৯লক্ষ ৮০হাজার টাকা মূল্যমানের ১৩ হাজার ৯শ ৬০পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

অপরদিকে ধৃত ব্যক্তিরা মোঃ হাসেম (৪০), সৈয়দ আলম (৩০) ও মোঃ ফারুক (৩০) এবং দুইজন অজ্ঞাতদের কাছ থেকে ইয়াবা ট্যাবলেট নিয়ে কক্সবাজার এলাকায় বিক্রয়ের উদ্দেশ্যে আসছিল বলে স্বীকার করেছেন।

গ্রেফতারকৃত আসামীসহ উদ্ধারকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাব-৭ কোম্পানী কমান্ডার মেজর মোঃ মেহেদী হাসান।