যুবসমাজের নৈতিক অবক্ষয় রোধের প্রধান হাতিয়ার ক্রীড়া: কংজরী চৌধুরী

বিজয়ীদের মাঝে ট্রফি তুলে দেন কংজরী চৌধুরী

বর্ণাঢ্য আয়োজন আর হাজারো ফুটবল প্রেমী দর্শকের উপস্থিতির মধ্য দিয়ে পার্বত্য খাগড়াছড়ির গুইমারায় স্বর্গীয় মংসাজাই চৌধুরী স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট (অনুর্ধ্ব-১৮) এর ফাইনাল খেলা সম্পন্ন হয়েছে।

শনিবার (২০ অক্টোবর) বিকেলে গুইমারা উচ্চ বিদ্যালয় মাঠে টুর্নামেন্টের ফাইনাল খেলায় আমতলী পাড়া একাদশ ৫-১ গোলে গুইমারা বাজার একাদশকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

প্রতিদ্বন্ধিতাপূর্ণ খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মাঝে ট্রফি ও পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্বর্গীয় মংসাজাই চৌধুরীর সুযোগ্য সন্তান ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, সুস্থ দেহ ও সুস্থ সুন্দর মন জাতিকে এগিয়ে নিয়ে যায়। নিয়মিত খেলাধুলা যুব সমাজকে নৈতিক অবক্ষয়ের হাত থেকে রক্ষা করা সম্ভব। খেলাধুলা প্রসারে তৃণমূল পর্যায়ে সরকারের নেয়া নানা উদ্যোগের কথা উলে­খ করে তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই ক্রিকেট ও ফুটবলে আমরা সাফল্য পেয়েছি। শেখ হাসিনার লক্ষ্য সুস্থ বিনোদন। আর সুস্থ বিনোদন মানেই খেলাধুলা। ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডে গুইমারাবাসীর দীর্ঘদিনের ঐতিহ্যের কথা তুলে ধরে, আগামী মাস থেকে গুইমারায় ভলিবল টুর্নামেন্ট আয়োজনের ঘোষনা দেন পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

এসময়, সিন্দুকছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব পিএসসি জি, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেমং মারমা, গুইমারা থানার অফিসার ইনচার্জ মোঃ গিয়াস উদ্দিন, হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী ও সিন্দুকছড়ি ইউপি চেযারম্যান রেদাক মারমা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এসময় সেখানে উপস্থিত হাজার হাজার ক্রীড়ামোদী দর্শক মুহুর্মুহু শ্লোগানে তার এ ঘোষনাকে স্বাগত জানান। পার্বত্য চট্টগ্রামের শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের রূপকার স্বগীয় মংসাজাই চৌধুরীর নামে শেষ হওয়া ফুটবল টুর্নামেন্ট গুইমারার ক্রীড়াঙ্গণে নতুন মাত্রা যোগ করবে মন্তব্য করে বক্তারা ভবিষ্যতেও এমন আয়োজনের সাথে থাকার ঘোষনা দেন।

বক্তারা বলেন, পাহাড়ে সম্প্রীতির মেলবন্ধন তৈরীতে বড় ভুমিকা রাখতে পারে খেলাধুলা আর সুস্থ বিনোদন। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দল আমতলী পাড়া একাদশকে নগদ ৫০ হাজার টাকা ও রানার্সআপ দলকে ২৫ হাজার টাকা প্রাইজমানি দেয়া প্রদান করা হয়।

এছাড়াও টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতাকে নগদ ৫ হাজার টাকা ছাড়াও অন্যান্য খেলোয়ার, খেলা পরিচালনাকারীদের হাতে সম্মাননা তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি কংজরী চৌধুরীসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।