শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটিতে উন্নয়ন প্রকল্পের উদ্বোধন
সরকারের ধারাবাহিকতা রক্ষায় নৌকায় ভোট চাইলেন মন্ত্রী ও মেয়র

শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটিতে উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করছেন পরিবেশ মন্ত্রী ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ।

চট্টগ্রাম : উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আগামি নির্বাচনেও নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনার সরকারকে আবারো নির্বাচিত করার আহবান জানিয়েছেন বন, পরিবেশ মন্ত্রী ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ।

তিনি বলেন, বর্তমান সরকারের আমলে যে উন্নয়ন হয়েছে এর আগে জনগণ কখনোই দেখেনি। বিশ্বে শেখ হাসিনার সরকার উন্নয়নের রোল মডেল হিসাবে পরিচিত হয়েছে। ইতিমধ্যে চট্টগ্রামের উন্নয়নে সরকার কয়েক হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন দিয়েছে।

শুক্রবার (২৬ অক্টোবর) সকালে চট্টগ্রামের শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকায় বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের উদ্বোধন করতে গিয়ে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীন সরকারের ধারাবাহিকতা রক্ষায় আগামি নির্বাচনে আবারো নৌকায় ভোট দেয়ার আহবান জানিয়ে বলেন, নগর উন্নয়নে ইতিমধ্যে সরকার ১হাজার ২৩০ কোাটি টাকার প্রকল্প অনুমোদন দিয়েছে।

চট্টগ্রাম মহানগরীর আলোকায়নে আরো একটি প্রকল্প জমা দেয়া হয়েছে। এসব প্রকল্পের কাজ শেষ হলে চট্টগ্রাম হবে একটি নান্দনিক শহর। এজন্য তিনি নগরবাসীর সহায়তা কামনা করে মেয়র বলেন, শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকাসহ জালালাবাদ ওয়ার্ডের উন্নয়নের জন্য প্রায় ১৩৮ কোটি টাকার প্রকল্পের অনুমোদন পাওয়া গেছে।

শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটিতে উন্নয়ন প্রকল্প এলাকা পরিদর্শন করছেন পরিবেশ মন্ত্রী ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ।

মেয়র চট্টগ্রামের আবাসন বঞ্চিত সাংবাদিকদের জন্য শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকায় ফ্ল্যাট ব্লক নির্মাণে সর্বাত্মক সহায়তারও আশ্বাস দেন।

চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সভাপতি স্বপন মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন সমিতির সম্পাদক হাসান ফেরদৌস, ওয়ার্ড কাউন্সিলর শাহেদ ইকবাল বাবু, সাবেক চেয়ারম্যান মাঈনুদ্দিন কাদেরী শওকত, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি এজাজ ইউসুফী, এডভোকেট সুখময় চক্রবর্তী, নুর উদ্দিন আহমেদ, মঞ্জুর আলম মঞ্জু, শতদল বড়–য়া, আব্দুস সাত্তার চৌধুরী, নওশাদ চৌধুরী, ছরওয়ারুল কবির চৌধুরী, মোহাম্মদ শহিদুল্লাহ, ফরহাদ আরমানসহ সিনিয়র সাংবাদিক নেতৃবৃন্দ ও স্থানীয় বাসিন্দারা।

প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটিতে নির্মাণ করা হচ্ছে দু’টি সড়ক। চট্টগ্রাম সিটি কর্পোরেশন এসব প্রকল্পের কাজ বাস্তবায়ন করেছে। এছাড়া সিটি কর্পোরেশনের উদ্যোগে শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইাটিতে আরো বেশ কয়েকটি সড়ক ও নালা নির্মাণসহ উন্নয়নের বিভিন্ন প্রকল্প গ্রহণ করা হয়েছে।

এসময় সমিতির নেতৃবৃন্দ জানান, শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকায় পানি সমস্যা সমাধানে উদ্যোগ নেয়া হয়েছে। চট্টগ্রাম ওয়াসা প্রকল্পটি বাস্তবায়ন করেবে। আইন শৃংখলার উন্নয়নসহ আবাসন বঞ্চিত সাংবাদিকদের জন্য স্কুল-খেলার মাঠের জন্য জায়গা রেখে কমিউনিটি সেন্টার ও ফ্ল্যাট ব্লক নির্মাণ করা হবে। পরে দেশ-জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটি জামে মসজিদের খতিব মাওলনা নজরুল ইসলাম আশরাফী।

শেয়ার করুন