চট্টগ্রামের কেন্দ্রীয় জেলার বরখাস্ত, রিমান্ডের আবেদন

চট্টগ্রামের কেন্দ্রীয় জেলার জেলার বরখাস্ত

সোয়া ৪ কোটি টাকা ও মাদকসহ গ্রেফতারের পর চট্টগ্রাম কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাসকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শনিবার (২৭ অক্টোবর) ঢাকার সহকারী কারা মহাপরিদর্শক আবদুল্লাহ আল মামুন তাকে মৌখিকভাবে সাময়িক বরখাস্ত করেন।

গ্রেফতারকৃত জেলার সোহেল রানা বিশ্বাসকে আজ শনিবার দুপুরে কিশোরগঞ্জ আদালতে চালান করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করে বলে জানায় ভৈরব রেলওয়ে পুলিশ।

ঢাকার সহকারী কারা মহাপরিদর্শক আবদুল্লাহ আল মামুন যুগান্তরকে বলেন, শনিবার দুপুরে ভৈরব রেলওয়ে স্টেশনে বিজয় এক্সপ্রেস ট্রেন থেকে নগদ ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, আড়াইকোটি টাকার এফডিআর, ১ কোটি ৩০ লাখ টাকার বিভিন্ন ব্যাংকের চেক ও ১২ বোতল ফেনসিডিলসহ রেলওয়ে পুলিশ তাকে গ্রেফতার করে।

এ ব্যাপারে রাতেই তার বিরুদ্ধে মানিলন্ডারিং ও মাদক আইনে ভৈরব রেলওয়ে থানায় পৃথক দুটি মামলা হয়। উক্ত অপরাধে আজ শনিবার তাকে মৌখিকভাবে সাময়িক বরখাস্ত করা হয়। আগামীকাল অফিস খোলা হলে অফিসিয়ালভাবে পত্রের মাধ্যমে এই আদেশ দেয়া হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, জেলার সোহেল রানার বিশ্বাসের বিরুদ্ধে উর্ধ্বতন কর্মকর্তাকে লাঞ্ছিত করা, মাদক সেবন ও ব্যবসা করা, অফিসিয়াল শৃংখলা ভঙ্গসহ নানা অভিযোগ রয়েছে। এসব ঘটনায় তাকে আগেও দুইবার সাময়িক বরখাস্তসহ একবার বরখাস্ত করা হয়। পরে অফিসিয়াল আপিলের মাধ্যমে চাকরি ফেরত পেয়ে বারবার অপকর্ম করে যাচ্ছে বলে জানায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

শেয়ার করুন