গাজীপুরে কুপিয়ে ও গলাকেটে যুবক খুন

আতিকুর রহমান (গাজীপুর) : পূর্ব শত্রুতার জের ধরে কুপিয়ে ও গলা কেটে এক যুবককে খুন করেছে প্রতিপক্ষ। নিহত ওই যুবকের নাম মোতালেব খান (২৭)। তিনি গাজীপুর সিটি কর্পোরেশনের ২৯ নং ওয়ার্ডের ছোট দেওড়া এলাকার মোফাজ্জল হোসেনের ছেলে। এ ঘটনায় মোতালেবের বাবা মোফাজ্জল হোসেন ওরফে মোফাও (৫৫) আহত হয়েছেন।

সোমবার (২৯ অক্টোবর) সকালে গাজীপুর সিটি কর্পোরেশনের ছোট দেওড়া এলাকায় নিহতের নিজ বাড়ির অদূরে এ ঘটনা ঘটে। মোতালেব স্থানীয় যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত।

স্থানীয়রা জানায়, সোমবার সকাল সাড়ে ৮টার দিকে মোতালেব বাড়ির পাশে হাঁটতে গেলে প্রতিপক্ষের লোকজন ধারালো অস্ত্র দিয়ে মোতালেকে এলোপাতাড়ি কোপাতে থাকে। এক পর্যায়ে তাকে গলা কেটে হত্যা করে হামলাকারীরা। খবর পেয়ে তার বাবা মোফাজ্জল হোসেন ও মা মমতাজ বেগম এগিয়ে যায়। এ সময় প্রতিপক্ষের হামলায় মোফাজ্জল হোসেনও আহত হয়। হামলাকারীরা নিহতের মা মমতাজ বেগমকে হুমকি দিয়ে চলে যায়। পরে তিনি আহত স্বামী মোফাজ্জলকে উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) সদর থানার এস আই জহিরুল ইসলাম জানান, নিহত মোতালেব এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে হত্যা, মারামারি, মাদকসহ ১০/১২টি মামলা রয়েছে।

গাজীপুর মেট্রাপলিটন পুলিশের (জিএমপি) সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সমীর চন্দ্র সূত্রধর জানান, লাশ উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। কি কারণে এবং কারা এ হত্যাকান্ড ঘটিয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে।

শহীদ তাজউদ্দন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষণ দাস বলেন, মোতালেবকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। উন্নত চিকিৎসার জন্য মোফাজ্জলকে ঢাকায় পাঠানো হয়েছে।