যাত্রীবাহী বাসে স্বর্ণের বার, পাচারকারী গ্রেফতার

কক্সবাজার থেকে চট্টগ্রামে পাচারের সময় যাত্রীবাহী মারছা পরিবহনের একটি বাসে তল্লাশী চালিয়ে দুটি বিদেশী স্বর্ণের বারসহ এক পাচারকারীকে গ্রেপ্তার করেছে হাইওয়ে পুলিশ।

বৃহস্পতিবার (১ নভেম্বর) রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার বরইতলী ইউনিয়নের বানিয়ারছড়াস্থ আমতলী এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান চালায় চিরিঙ্গা হাইওয়ে পুলিশের একটি দল।

এ ঘটনায় রাতেই হাইওয়ে পুলিশের এটিএসআই কাঞ্চন সরকার বাদী হয়ে চকরিয়া থানায় একটি মামলা রুজু করেছে। ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ২৫-খ (খ) ধারায় মামলাটি রুজু করা হয়।

গ্রেপ্তারকৃত পাচারকারীর নাম সজল ধর (৪৬)। তিনি চট্টগ্রামের রাউজান উপজেলার কেউটিয়া বণিক পাড়ার মৃত আশুতোষ ধরের ছেলে।

চিরিঙ্গা হাইওয়ে পুলিশ জানায়, বিদেশী স্বর্ণের বার পাচারের সংবাদ গোপনে পেয়ে মহাসড়কের চকরিয়ার বরইতলী ইউনিয়নের বানিয়ারছড়াস্থ আমতলী এলাকায় যাত্রীবাহী বাসটি থামিয়ে তল্লাশী চালানো হয়। এ সময় সজল ধরের হেফাজত থেকে উদ্ধার করা হয় দুটি স্বর্ণের বার। পরে তাকে জিজ্ঞাসাবাদের সময় স্বীকার করে দুবাই থেকে অবৈধভাবে বার দুটি কক্সবাজার আনার পর নিয়ে যাওয়া হচ্ছিল চট্টগ্রামে বিক্রি করতে।

মহাসড়কের বানিয়ারছড়াস্থ চিরিঙ্গা হাইওয়ে পুলিশের ইনচার্জ ইন্সপেক্টর সাইদুল ইসলাম জানান, পাচারের সময় যাত্রীবাহী বাসে তল্লাশী চালিয়ে উদ্ধারকৃত বিদেশী স্বর্ণের বার দুটির ওজন ১০ ভরি করে ২০ ভরি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দীন চৌধুরী জানান, হাইওয়ে পুলিশের পক্ষ থেকে দুটি বিদেশী স্বর্ণের বার উদ্ধার এবং এক পাচারকারীকে গ্রেপ্তারের ঘটনায় থানায় একটি মামলা রুজু করা হয়েছে।