চট্টগ্রামে টিভি ক্যামেরা জার্নালিস্টদের কর্মশালায় জুলফিকার আলী মাণিক
সংসদ নির্বাচন চিত্র সাংবাদিকদের জন্য বড় চ্যালেঞ্জ

সংসদ নির্বাচন চিত্র সাংবাদিকদের জন্য বড় চ্যালেঞ্জ

চট্টগ্রাম : গণমাধ্যম বিষয়ক প্রশিক্ষক ও বৈশাখী টেলিভিশনের প্ল্যানিং কনসালট্যান্ট জুলফিকার আলী মাণিক বলেছেন, নির্বাচনে সংবাদ পরিবেশনের ক্ষেত্রে অন্য সংবাদমাধ্যমের সঙ্গে প্রতিযোগিতা করতে দ্রুত সংবাদ দিতে গিয়ে যাতে ভুল সংবাদ পরিবেশন করা না হয় সেদিকে সংবাদকর্মীদের লক্ষ্য রাখতে হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন চিত্র সাংবাদিকদের জন্য বড় চ্যালেঞ্জিং মন্তব্য করে তিনি বলেন, চিত্র সাংবাদিকরা দেশের যে কোন নির্বাচনে জীবনের ঝুঁকি নিয়ে ঘটনার সঠিক চিত্র তুলে এনে দেশ ও বিশ্ববাসীর কাছে তুলে ধরেন।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনেও কোন ব্যতিক্রম হবে না। তাই নিরাপত্তা নিশ্চিত ও নিয়ম-শৃঙ্খলা মেনে পেশাদারিত্বের কাজ করে যেতে হবে।

সংসদ নির্বাচন চিত্র সাংবাদিকদের জন্য বড় চ্যালেঞ্জ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনকেন্দ্রিক সংবাদ সংগ্রহে সংবাদকর্মীদের করণীয় শীর্ষক কর্মশালায় তিনি এসব কথা বলেন।

শনিবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে এই কর্মশালার আয়োজন করে টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন চট্টগ্রাম। কীভাবে নির্বাচন কেন্দ্রীক সংবাদ সংগ্রহ করা যায়, নির্বাচনে সংবাদকর্মীদের ভ‚মিকা কী হবে এবং আচরণবিধিসহ নানা বিষয় নিয়ে কর্মশালায় আলোচনা করা হয়।

চ্যানেল টুয়েন্টিফোরের আঞ্চলিক সম্পাদক ও চট্টগ্রাম সেন্টারের ব্যুরো প্রধান কামাল পারভেজ-এর সঞ্চালনায় কর্মশালায় বিভিন্ন বিষয়ে গুরুত্বপ‚র্ণ বক্তব্য রাখেন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিম উদ্দীন শ্যামল, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম চট্টগ্রামের সভাপতি এস এম আবু তৈয়ব, চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক হাবিবুর রহমান এবং চট্টগ্রাম পাঁচলাইশ থানা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ সাইদ হোসেন।

টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি শফিক আহমেদ সাজীবের সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম প্রেস ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের টিভি ইউনিটের চীফ অনিন্দ টিটু, ডেপুটি চীফ মাসুদুল হক, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক লতিফা আনসারী রুনা, চট্টগ্রাম রিপোর্টাস ফোরামের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সরওয়ার আমিন বাবু, দেশ টিভির ব্যুরো প্রধান আলমগীর সবুজ, এসোসিয়েশনের সাবেক সভাপতি এনামুল হক, সহ-সভাপতি রনি দাশ, আলী আকবর, সাধারণ সম্পাদক শামসুল আলম বাবু, সহ-সাধারণ সম্পাদক অমিত দাশ, অর্থ সম্পাদক দীপঙ্কর দাশ বাবু, সাংগঠনিক সম্পাদক বাবুন পাল, দপ্তর সম্পাদক বাসু দেব, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুমন গোস্বামী প্রমুখসহ টেলিভিশন ও সংবাদপত্রের দেড়শতাধিক সংবাদকর্মী।

শেয়ার করুন