প্রধানমন্ত্রীর কাছ থেকে সমবায় পদক নিলেন মেয়র নাছির

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার কাছ থেকে সমবায় পদক গ্রহণ করলেন আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম : প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পদক গ্রহণ করলেন দি চিটাগাং কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিমিটেডের পক্ষে সোসাইটির সভাপতি ও চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

রোববার (২৫ নভেম্বর) সকালে ঢাকা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় সমবায় পুরস্কার-২০১৭ হিসেবে তিনি এ পদক গ্রহণ করেন।

দি চিটাগাং কো-অপারেটিভ হাউজিং সোসাইটির ৬৭ বৎসরের ইতিহাসে এই প্রথম জাতীয় সমবায় পুরস্কারে ভূষিত হলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

জাতীয় সমবায় দিবস উপলক্ষে ১০টি ক্যাটাগরিতে দেশের সফল সমবায়ীদের এ পুরস্কার দেওয়া হয়।

পদক প্রাপ্তির পর আ জ ম নাছির উদ্দিন বলেন, ৬৭ বছর পূর্বে নগরের আবাসন সমস্যা সমাধানকল্পে চিটাগাং কো- অপারেটিভ হাউজিং সোসাইটি প্রতিষ্ঠিত হয়। সোসাইটির সভাপতি হিসেবে আমি দায়িত্ব গ্রহণের পর এই প্রথম জাতীয় পুরস্কারপ্রাপ্ত হলো সোসাইটি। এর মাধ্যমে সোসাইটির সকল ধরনের উন্নয়ন কার্যক্রমে সরকারিভাবে স্বীকৃতি প্রদান করা হয়, যা চট্টগ্রামবাসী তথাচিটাগাং কো- অপারেটিভ হাউজিং সোসাইটির সকল সদস্যদের জন্য গৌরবের। তিনি এ সম্মাননার জন্য প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন সিটি মেয়র।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. মশিউর রহমান রাঙ্গা, সমবায় সচিব মো. কামাল উদ্দীন তালুকদার এবং সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মোহাম্মদ আবদুল মজিদ এবং বাংলাদেশ জাতীয় সমবায় ইউনিয়নের সভাপতি শেখ নাদের হোসেন লিপু।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সোসাইটির সহ-সভাপতি মোহাম্মদ ইদ্রিছ ও সম্পাদক মোহাম্মদ শাহজাহান অংশগ্রহণ করেন।

শেয়ার করুন