মনোনয়ন পরিবর্তনের দাবি, বিক্ষোভ ও সড়ক অবরোধ নরসিংদীতে

মনোনয়ন পরিবর্তনের দাবিতে বিক্ষোভ

নরসিংদী প্রতিনিধি : নরসিংদী-৪ মনোহরদী বেলাব আসনের আওয়ামী লীগ থেকে মনোনয়ন পরিবর্তন করে অহিদুল হক আসলাম সানীকে মনোনয়ন দেয়ার দাবিতে বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করেছে নেতাকর্মীরা।

মঙ্গলবার (২৭ নভেম্বর) দুপুরে ঢাকা সিলেট মহাসড়কের বারৈচা বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে। এতে রাস্তার উভয় পার্শ্বে প্রায় ৪ কিলোমিটার পর্যন্ত দীর্ঘ যানজট সৃষ্টি করে রাখে বেলাব উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

দুই ঘন্টা সড়ক অবরোধের ফলে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে দুর্ভোগে পড়েন দূরপাল্লার যাত্রীরা। এসময় মনোনয়ন পরিবর্তনের দাবীতে স্লোগান দেন স্থানীয় নেতাকর্মীরা। খবর পেয়ে দুপুর ১২টায় বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা, সহকারী পুলিশ সুপার রায়পুরা-বেলাব সার্কেল বেলাল হোসেন ও বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাবেদ মাহমুদ অবরোধকারীদের মহাসড়ক থেকে সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়। এসময় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

বিক্ষোভকারীরা জানায়, বেলাব-মনোহরদীতে আসলাম সানী দীর্ঘদিন ধরে মনোনয়ন পাবার জন্য গণসংয়োগ করে আসছে। এলাকার ভোটার ও নেতাকর্মীদের নিয়ে তিনি ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ভোটারদের মন জয় করতে সক্ষম হয়। তিনি বর্তমান সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন নেতাকর্মীদের সহযোগিতা করে আসছেন।

বিক্ষোভকারীরা আরো বলেন, বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুনের গ্রহণযোগ্যতা নেই এ আসনে। ওনাকে পরিবর্তন করে আসলাম সানীকে মনোনয়ন দিলে এই আসনে নৌকার বিজয় সম্ভব হবে।

এসময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেলাব উপজেলা সাবেক চেয়ারম্যান শমসের জামান ভূইয়া রিটন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাচ্চু মিয়া, উপজেলা যুবলীগের সভাপতি শমসের জামান ভুইয়া রিপন, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাশেদ, সাধারণ সম্পাদক আব্দুর ওহাব সৌরভ, নারায়নপুন ইউপি চেয়ারম্যান মোসলেহ উদ্দীন খাঁন সেন্টু প্রমুখ।

শেয়ার করুন