লাখও মানুষের ভালবাসায় সিক্ত নৌকার মাঝি কমল

নৌকার মাঝি কমল : লাখও মানুষের শুভাযাত্রা

নানা জল্পনা-কল্পনাশেষে কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন সাইমুম সরওয়ার কমল। মনোনয়নপত্র হাতে মঙ্গলবার বিকেলে বিমানে কক্সবাজারে পৌছলে লাখও জনতার ঢল নামে।

কমলের কক্সবাজার আসার খবর পেয়ে দুপুর থেকে সদর ও রামু উপজেলার বিভিন্ন এলাকার নেতাকর্মী ও সাধারণ মানুষ দলে দলে কক্সবাজার বিমানবন্দরে আসতে থাকে।

এছাড়া এলাকা থেকে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা অন্তত শতাধিক মোটরসাইকেল নিয়ে বিমানবন্দরে পৌঁছে। পরে বিকাল ৫টায় বিশাল জনতার বহর নিয়ে কক্সবাজার শহর হয়ে রামুর উদ্দেশ্যে রওনা দেন কমল।

এসময় রাস্তার মোড়ে মোড়ে কমলকে অভিবাদন জানানোর জন্য জড়ো হয় হাজার হাজার মানুষ। শতাধিক বাস, জিপ ও শতাধিক মোটর সাইকেল নিয়ে গাড়ি বহরটিতে সহস্রাধিক নেতাকর্মী অংশগ্রহণ করে। গত ২৫ নভেম্বর আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড দলের মনোনীত প্রার্থীদের চিঠি দিলেও আটকে দিয়েছিল কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের মনোনয়ন। গুঞ্জন উঠেছিল এ আসনটি জোট শরিক দল জাতীয় পার্টিকে ছেড়ে দিচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সে অনুযায়ী জাতীয় পার্টি থেকে এ আসনে প্রার্থী ঘোষণা করা হয় দলটির সাবেক মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে। জিয়াউদ্দিন বাবলু প্রার্থী হওয়ার খবর ছড়িয়ে পড়লে কক্সবাজার সদর-রামুতে ব্যাপক আন্দোলন গড়ে উঠে। এলাকায় এলাকায় কলাগাছ রোপন করে প্রতিবাদ করে সমর্থকেরা। পরে ২৬ নভেম্বর দুপুরে সাইমুম সরওয়ার কমলকে দলের মনোনয়ন দেয়।