সিটি মেয়রের কাছে একটি দোকানের আকুতি শারীরিক প্রতিবন্ধী জসিমের

শারীরিক প্রতিবন্ধী জসিম

চট্টগ্রাম : সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের কাছে খোলা চিঠি লিখেছেন শারীরিক প্রতিবন্ধী মোহাম্মদ জসিম উদ্দিন। জসিম ফিরিঙ্গীবাজার দোভাষ গলির স্থানীয় বাসিন্দা। তার মা বাবা কেউ বেঁচে নেই। নিজেও শারীরিক প্রতিবন্ধী। আছেন ভাইয়ের আশ্রয়ে। তিনি কারো করুণা গ্রহণ করতে চান না। সম্মানের সাথে বাঁচতে চান। তবে মানুষের ভালবাসা সহযোগিতা চান জসিম। তার ইচ্ছা ছোট্ট পরিসরে ব্যবসা করার। সে জন্য সিটি মেয়রের কাছে অনুরোধ জানিয়েছেন একটি ছোট দোকানের ব্যবস্থা করে দেয়ার। সিটি মেয়রের কাছ থেকে একটি পাকা দোকান পেলে সেখানে তিনি ব্যবসা করবেন। তখন তিনি কারোর করুণা গ্রহণ করতে হবে না। নিজের পায়ে দাঁড়িয়ে সম্মানের সাথে বেঁচে থাকতে পারবেন। এজন্য সিটি মেয়রের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন শারীরিক প্রতিবন্ধী জসিম।

নিচে তার লেখা চিঠি হুবহু তুলে ধরা হলো-

বরাবর,
মাননীয় মেয়র,
আ জ ম নাছির উদ্দীন
চট্রগ্রাম সিটি কর্পোরেশন,

জনাব,
বিনীত অনুরোধ এই যে, আমি ৩৩নং ওয়ার্ড ফিরিঙ্গীবাজার দোভাষ গলির স্থানীয় বাসিন্দা। মা বাবা কেউ বেঁচে নেই আমার। বর্তমানে বড় ভাইয়ের সংসারে এবং সমাজের বোঝা হয়ে দিন যাপন করছি। আমি কারো থেকে করুণা চাই না, চাই শুধু একটু সহযোগিতা, যেনো ডাল ভাত খেয়ে সম্মান নিয়ে বেঁচে থাকতে পারি।
মাননীয় মেয়র মহোদয়, আমার এই প্রতিবন্ধকতার বিষয় বিবেচনাপূর্বক সিটি কর্পোরেশনের অধীনে ছোট একটা পাকা দোকানের ব্যবস্থা করে দেওয়ার জন্য আপনার কাছে সবিনয়ে অনুরোধ করছি। আপনার এই সহযোগিতা পেলে আমার এই পঙ্গু জীবন সুন্দর করে সাজাতে পারব ইনশাআল্লাহ। হুইলচেয়ার ব্যবহারকারী শারীরিক প্রতিবন্ধী মানুষের জীবন কত কষ্টের আশা করি আপনি বুঝতে পারবেন।

মাননীয় মেয়র মহোদয়,
অতএব উপরোক্ত বিষয়াদি এবং মানবিক দিক থেকে বিবেচনা করে আমাকে ছোট্ট একটা দোকান দিয়ে সাহায্য করার সবিনয় অনুরোধ রইল। আপনি জনগণের অভিবাবক হিসেবে আশা করি আমাকে নিরাশ করবেন না।

বিনীত আবেদন,
মুহাম্মদ জসিম
৩৩নং ওয়ার্ড ফিরিঙ্গীবাজার
দোভাষ গলি।
মোবাইলঃ ০১৮১৫৯৫২৩৫৮

শেয়ার করুন