সরকারী জায়গায় শিপইয়ার্ড করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

সরকারী জায়গায় শিপইয়ার্ড করার প্রতিবাদে সংবাদ সন্মেলন

চট্টগ্রাম : সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের তুলাতলী মৌজার বালুচরকে ছলিমপুর মৌজা দেখিয়ে শিপ ব্রেকিং ইয়ার্ড করার পায়তারা বন্ধ, স্থানীয় জেলেদের মাছ ধরা নিশ্চিতকরণ এবং উপকূলীয় সবুজ বেষ্টনীর বনায়ন রক্ষাকরণসহ ভূমিদস্যু রাজা কাসেমের শাস্তির দাবিতে সংবাদ সন্মেলন করেছে মির্জানগর গ্রাম ও স্থানীয় এলাকাবাসী।

শুক্রবার (৩০ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় ভাটিয়ারী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় লিখিত বক্তব্য পাঠ করেন মির্জানগর জেলাপাড়ার সর্দার বাদল জলদাশ। তিনি বলেন, ভাটিয়ারী ইউনিয়নের মির্জানগর গ্রামের তুলাতলী মৌজার বাসিন্দা আমরা দীর্ঘদিন ধরে ঐতিহ্যের সাথে জাতি ধর্ম নির্বিশেষে বসবাস করে আসছি। সম্প্রতি রাজা কাসেম নামে এক শিল্পপতি আমাদের তুলাতলী মৌজাকে ছলিমপুর মৌজা দেখিয়ে শিপ ইয়ার্ড করার জন্য দখলের চেষ্টা করছে। ইতিমধ্যে উক্ত ব্যক্তি সরকারের বিভিন্ন দপ্তরে তুলাতলী মৌজার জায়গাকে ছলিমপুর মৌজা দেখিয়ে ইয়ার্ডের লীজের জন্য আবেদন করেছেন। এতে জেলে সম্প্রদায়সহ এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলা হয়, উল্লেখিত মৌজার জায়গাটি বন বিভাগের উপকুলীয় সবুজ বেষ্টনী হিসেবে চিহ্নিত। এছাড়া মির্জানগরের জেলেরা তুলাতলী মৌজার সাগর উপকূলে মাছ আহরণ করতে যাওয়ার একমাত্র পথ। দখলদার রাজা কাসেম সরকারী জায়গা দখল করে শিপব্রেকিং ইয়ার্ড করার জন্য ইতোমধ্য সবুজ বেষ্টনীর অনেক কাজ গাছ কেটে স্কেবেটর দিয়ে মাটি কাটার চেষ্টা করলে স্থানীয় এলাকাবাসী প্রতিবাদ করে।

এসময় পুলিশ ও বন বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেয়। বর্তমানে তিনি আবারও ওই জায়গায় শিপব্রেকিং ইয়ার্ড করার প্রস্তুুতি নিচ্ছেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভাটিয়ারী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নাজীম উদ্দিন, ৭নং ওয়ার্ড ইউপি সদস্য মঈন উদ্দীন, ৮নং ওয়ার্ড সদস্য আলমগীর মাসুম, সুধীর জলদাস, রাম জলদাস, শম্ভু জলদাস, রুবেল জলদাস, মিলন জলদাস, দিলীপ জলদাস ও জোতি জলদাস।

শেয়ার করুন