নির্বাচনী কাজে আ’লীগের বাধা, অভিযোগ বিএনপির 

বিএনপির কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

খাগড়াছড়িতে ক্ষমতাসীন আওয়ামীলীগ কতৃক বিএনপিকে নির্বাচনী কাজে বাধা ও নেতাকর্মীদের এলাকা ছাড়া করার হুমকির অভিযোগ উঠেছে। প্রতিটি উপজেলা ও ইউনিয়ন বিএনপির দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের আসতে বাধা, হামলা ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি এবং ক্ষমতাসীন দলের প্রার্থী নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে প্রচার-প্রচারণা চালাচ্ছে বলেও অভিযোগও করেছেন তারা।

শনিবার (১ ডিসেম্বর) সকাল ১০টায় জেলা বিএনপির কার্যালয়ে আয়োজিত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় বিএনপি এই অভিযোগ করে।

সভায় বিএনপি মনোনিত সংসদ সদস্য প্রার্থী ও জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম ভূইয়া (ফরহাদ), সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, সহ-সভাপতি আবু ইউছুফ চৌধুরী বক্তব্য রাখেন।

এসময়, যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মালেক মিন্টু, মংসুইথোয়াই চৌধুরী ও কোষাধ্যক্ষ মফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

খাগড়াছড়িতে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই উল্লে­খ করে বক্তারা বলেন, আওয়ামী লীগের প্রার্থী মিছিল, শোডাউন, গাড়ী বহর ব্যবহার করে আচরণবিধি লঙ্ঘন করছে। অনেক ক্ষেত্রে সরকারি কর্মকর্তারা ক্ষমতাসীন দলের পক্ষে অবস্থান নিচ্ছে বলেও অভিযোগ করা হয়।

বিএনপি নির্বাচনকে আন্দোলনের অংশ হিসেবে দেখছে দাবি করে সকল ষড়যন্ত্র ও নির্যাতন উপেক্ষা করে নির্বাচনে শেষ পর্যন্ত থাকবে। প্রচারণা চালাতে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির মাধ্যমে নির্বাচনী সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবী জানান, বিএনপি মনোনিত সংসদ সদস্য প্রার্থী ও জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম ভূইয়া (ফরহাদ)।