সীতাকুণ্ডে অস্ত্র ও বিস্ফোরক মামলার আসামি ইয়াবাসহ গ্রেফতার

গ্রেফতার

চট্টগ্রাম : সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ড এলাকা থেকে অস্ত্র ও বিস্ফোরক মামলাসহ একাধিক মামলার আসামি ইকবাল হোসেন নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে উদ্ধার করা হয় ৫২পিস ইয়াবা।

শনিবার (১ ডিসেম্বর) রাতে উপজেলার বাড়বকুণ্ড এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাসহ তাকে গ্রেফতার করা হয়। ইকবাল হোসেন উপজেলার বাড়বকুণ্ড হাসেম নগর নতুনপাড়া এলাকার ইসমাইল হোসেনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিগত কয়েক বছর ধরে ইকবালের দৌড়াত্মে অতিষ্ট সীতাকুন্ডবাসী। সীতাকুণ্ড এলাকার বিভিন্ন শিপইয়ার্ডসহ বাণিজ্যিক প্রতিষ্ঠানে চাঁদাবাজিসহ ব্যবসায়িদের মারধরের অভিযোগ করেন স্থানীয় জনগণ।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন গ্রেফতারের তথ্যটি নিশ্চিত করে বলেন, ইকবালের বিরুদ্ধে ২০১৩ সালের ২৪ নভেম্বর বিস্ফোরক দ্রব্য আইন ৩ এ একটি, ওই বছরের ২৪ ডিসেম্বর ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে একটি ও ২০১৫ সালের অস্ত্র আইনের ১৯ (এ) ধারায় একটি মামলাসহ সীতাকুন্ড থানায় একাধিক মামলা রয়েছে।

শানিবার রাতে গোপন সূত্রে তার অবস্থান নিশ্চিত করে তাকে ৫২ পিস ইয়াবাসহ গ্রেফতার করতে সক্ষম হয় সীতাকুন্ড থানা পুলিশ।

ওসি বলেন, গ্রেফতার ইকবাল বিএনপির যুগ্ম মহাসচিব কারাবন্দি আসলাম চৌধুরীর অন্যতম সহযোগী কর্মী হিসেবে এলাকায় পরিচিত। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে সোমবার আদালতে পাঠানো হয়েছে।

শেয়ার করুন