পুলিশের বিশেষ অভিযানে দুই বিএনপি নেতাসহ গ্রেপ্তার ৮

পুলিশের বিশেষ অভিযানে দুই বিএনপি নেতাসহ গ্রেপ্তার ৮

বগুড়া : শেরপুরে পুলিশের বিশেষ অভিযানে দুই বিএনপি নেতাসহ আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার (৮ ডিসেম্বর) রাতে পৌরশহরসহ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এরমধ্যে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও পৌরশহরের জগন্নাথ পাড়া এলাকার মৃত আব্দুল জব্বার মুন্সীর ছেলে হাসানুল মারুফ শিমুল এবং ভবানীপুর ইউনিয়ন বিএনপির নেতা স্থানীয় বড়াইদহ গ্রামের মজিবর রহমানের ছেলে আবু হানিফ শেখকে নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার করা হয়।

আরো পড়ুন : বিশ্ব সুন্দরী মেক্সিকোর ভেনেসা পোঞ্চ, ঐশী ১৩তম

এছাড়া গ্রেপ্তারি পরোয়ানামূলে পৌরশহরের দ্বাড়কিপাড়া এলাকার বুলু আকন্দের ছেলে বাদশা আকন্দ, খন্দকারপাড়া এলাকার মৃত জয়নাল আবেদীনের ছেলে শাহীন আলম, উপজেলার গাড়িদহ ইউনিয়নের ছোট ফুলবাড়ী গ্রামের ওসমান গণির ছেলে আল আমিন, একই ইউনিয়নের কাফুড়া গ্রামের ফজলুল হকের ছেলে রাজু আহম্মেদ, আজম আকন্দের ছেলে মোহাম্মদ আলী ও চকপাথালিয়া গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে নুরন্নবী খানকে গ্রেপ্তার করা হয়েছে।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) বুলবুল ইসলাম এই তথ্য নিশ্চিত করে জানান, গেল ৫ সেপ্টেম্বর রাতে উপজেলার ভবানীপুর ইউনিয়নে চন্ডিপুর গ্রামস্থ বিএনপির আঞ্চলিক কার্যালয়ে নাশকতামূলক কর্মকাণ্ডে উদ্দেশ্যে গোপন বৈঠক করছিলেন বিএনপি-জামায়াতের নেতাকমীরা। এক পর্যায়ে পুলিশ খবর পেয়ে সেখানে অভিযান চালায়। তবে পুলিশের উপস্থিতি আঁচ করতে পেরে পালিয়ে যায় তারা। এসময় বিএনপির ওই আঞ্চলিক কার্যালয় থেকে দেশীয় অস্ত্রসহ বিস্ফোরকদ্রব্য উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন। আর ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ওই দুই বিএনপি নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। আর বাকি ছয়জনের বিরুদ্ধে আদালতের গ্রেপ্তারি পরোয়ানা থাকায় তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের রবিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

শেয়ার করুন