শিবিরের সাবেক সভাপতি বোমা নাজিমসহ ৩জন আটক চট্টগ্রামে

চট্টগ্রামে শিবিরের সাবেক সভাপতি বোমা নাজিমসহ আটক -৩

চট্টগ্রাম : গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নগরীর হালিশহর থানার এ ব্লক বহুরুপী মাঠের পাশ থেকে শিবিরের সাবেক সভাপতিসহ তিন জনকে আটক করেছে মহানগর গোয়েন্দা (বন্দর) পুলিশ। আটককৃতরা হলেন- নাজিম উদ্দিন চৌধুরী ওরফে বোমা নাজিম (৩৮), মো. আবুল বশর (৩২), আব্দুল হান্নান (২৭)। এসময় তাদের কাছ থেকে বারুদের গন্ধযুক্ত পাউডার জাতীয় বিস্ফোরক দ্রব্য ও ছোট ধাতব বল উদ্ধার করে পুলিশ।

শনিবার (২২ ডিসেম্বর) রাত সাড়ে আটটার দিকে তাদেরকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানায়, কুমিল্লার চৌদ্দগ্রাম থানার গুনবতী এলাকার ছাত্র শিবিরের সাবেক সভাপতি আবু সাঈদের নির্দেশে গ্রেফতারকৃত আসামিরা ও তাদের সহযোগী আরো কয়েকজনসহ আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে বাধাগ্রস্থ করার লক্ষ্যে বোমা তৈরির জন্য বিস্ফোরক দ্রব্য সংগ্রহ করে।

আটককৃত আসামিদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, ছাত্র শিবিরের সাবেক সভাপতি আবু সাঈদের নির্দেশে ২০ কেজি গোলাবারুদ সংগ্রহের পরিকল্পনা ছিল তাদের।

পুলিশ জানায়, আসামি নাজিম উদ্দিন চৌধুরী ওরফে বোমা নাজিম একজন বোমা তৈরির বিশেষজ্ঞ। বোমা তৈরিতে দক্ষতার কারণে সে তার এলাকায় বোমা নাজিম নামে পরিচিত। তার বিরুদ্ধে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানায় বিষ্ফোরক আইন ও বিশেষ ক্ষমতা আইনসহ বিভিন্ন ধারায় ৪টি মামলা রয়েছে।

সিএমপির উপ-পুলিশ কমিশনার (বন্দর) এসএম মোস্তাইন হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেফতারকৃত ও পলাতক আসামিদের বিরুদ্ধে হালিশহর থানায় মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার করুন