অভ্যন্তরীণ কোন্দল : যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা সীতাকুণ্ডে

নিহত দাউদ সম্রাট

চট্টগ্রাম : নবনির্বাচিত সংসদ সদস্য দিদারুল আলমকে অভিনন্দন জানাতে এমপির বাড়িতে যাওয়ার প্রস্তুতিকালে অভ্যন্তরীণ গ্রুপিং কোন্দলের জের ধরে দাউদ সম্রাট নামের এক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। হামলায় আহত হয়েছেন যুবলীগের অপর নেতা সাজ্জাদ হোসেন। নিহত দাউদ সম্রাট সীতাকুণ্ড পৌরসভার ৪নং ওয়ার্ড যুবলীগের সভাপতি। মুক্তিযোদ্ধা আবু হোসেনের ছেলে। আর সাজ্জাদ হোসেন পৌর যুবলীগ নেতা। আহত যুবলীগের দুই নেতা সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান এসএম আল মামুনের অনুসারী।

সোমবার (৩১ ডিসেম্বর) বিকাল ৪টায় জেলার সীতাকুণ্ড পৌরসভার মধ্যম হাদেবপুর ভোলাগিরি ও বটতল এলাকায় এ ঘটনা ঘটে।ঘটনার পরপরই উপজেলা যুবলীগের নেতাকর্মীরা প্রতিবাদ-বিক্ষোভ করেছে।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেলওয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ডাকাত শহীদ গ্রুপ ও দাউদ সম্রাট গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ সময় শহীদ গ্রুপের হামলায় দাউদ সম্রাট ও সাজ্জাদ আহত হয়েছেন। এই দুই গ্রুপের দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। এক গ্রুপ উপজেলা চেয়ারম্যান ও অপর গ্রুপ এমপির সমর্থক বলে জানান তিনি।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, সীতাকুণ্ড পৌরসভার রেলস্টেশন সংলগ্ন বটতল ও ভোলাগিরি এলাকায় নবনির্বাচিত সংসদ সদস্য দিদারুল আলমকে অভিনন্দন জানাতে এমপির বাড়িতে যাওয়ার জন্য জড়ো হচ্ছিল দাউদ সম্রাটসহ যুবলীগ নেতাকর্মীরা।

এ সময় একই দলের এমপি সমর্থিত শহীদ প্রকাশ ডাকাত শহীদের নেতৃত্বে সন্ত্রাসীরা দাউদ সম্রাটের লোকজনের ওপর হামলা করে। খবর পেয়ে দাউদ সম্রাট তাদের উদ্ধারে এগিয়ে এলে শহীদ গ্রুপের লোকজন তাকে কিরিচ দিয়ে কুপিয়ে জখম করে। সন্ত্রাসীরা সাজ্জাদকেও কুপিয়ে আহত করে। স্থানীয়রা মুমূর্ষু অবস্থায় আহতদের সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। অবস্থার অবনতি হলে তাদেরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। কর্তব্যরত ডাক্তার দাউদ সম্রাটকে মৃত ঘোষণা করেন। সাজ্জাদ চিকিৎসাধীন আছেন।

শেয়ার করুন