সুনামগঞ্জের ৫টি আসনে জামানত হারালেন যারা

সুনামগঞ্জ

সুনামগঞ্জের ৫টি আসনে একাদশ সংসদ নির্বাচনে মোট প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ ভোট না পাওয়ায় জামানত হারিয়েছেন বিভিন্ন দলের ২২জন প্রার্থী।

জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে সরবরাহ করা নির্বাচনী ফলাফল থেকে জানা যায়, সুনামগঞ্জ-১ (তাহিরপুর-জামালগঞ্জ-ধর্মপাশা) আসনে জামানত হারিয়েছেন জাকের পার্টির আমান উল্লাহ আমান (গোলাপ ফুল প্রতীক)। তিনি পেয়েছেন ৪৪৩ ভোট।

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হাফিজ মাওলানা মুফতি ফখর উদ্দিন (হাতপাখা প্রতীক)। তিনি পেয়েছেন ১৪৩০ভোট। এছাড়া বাংলাদেশ মুসলিমলীগের প্রার্থী বদরুদ্দোজা সুজা হারিকেন প্রতীকে ১৮৫ভোট পেয়ে জামানত হারিয়েছেন।

সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে জামানত হারিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আব্দুল হাই হাতপাখা প্রতীকে ৩৫৫ভোট পেয়ে জামানত হারিয়েছেন। গণতন্ত্রী পার্টির গোলজার আহমেদ ২০৮ভোট ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নিরঞ্জন দাস কাস্তে প্রতীকে ৩৩৩ভোট পেয়ে জামানত হারিয়েছেন। মাহমুদ হাসান চৌধুরী(বাংলাদেশ মুসলিমলীগ) হারিকেন প্রতীকে তিনি ভোট পেয়েছেন ৮৭টি।

সুনামগঞ্জ-৩ (দক্ষিণ সুনামগঞ্জ-জগন্নাথপুর) আসনে জামানত হারিয়েছেন জাকের পার্টির শাহজাহান চৌধুরী গোলাপফুল প্রতীকে ১২৬ভোট ও বাংলাদেশ মুসলিমলীগের সৈয়দ শাহ মুবাশ্বির আলী হারিকেন প্রতীকে ৫১ভোট পেয়ে জামানত হারিয়েছেন। ইসলামী আন্দোলন বাংলাদেশের মুহিববুল হক আজাদ(হাতপাখা প্রতীক) ৩২৮ভোট পেয়ে জামানত হারিয়েছেন। এলডিপির মাহফুজুর রহমান খালেদ ছাতা প্রতীকে তিনি পেয়েছেন ৫৪১ভোট।

সুনামগঞ্জ-৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসনে জামানত হারিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের প্রার্থী মোঃ আজিজুল হক রিকশা প্রতীকে ১হাজার ৪১৬ভোট পেয়ে জামানত হারিয়েছেন। তাছাড়া বাংলাদেশ মুসলিমলীগের প্রার্থী আল হেলাল মোঃ ইকবাল মাহমুদ হারিকেন প্রতীকে ১১৫ভোট পেয়েছেন। তানভীর আহমেদ তাসলিম। ইসলামী আন্দোলন বাংলাদেশের এই প্রার্থী হাতপাখা প্রতীকে ১হাজার ৫২৯ভোট পেয়েছেন। ন্যাশনাল পিপলস পার্টির মোহাম্মদ দিলোয়ার (আম প্রতীক) ৪৫৬ভোট পেয়েছেন। স্বতন্ত্র প্রার্থী মোঃ কামরুজ্জামান সিংহ প্রতীকে ৩৬৫ভোট পেয়ে জামানত হারিয়েছেন।

সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনে জামানত হারিয়েছেন মোঃ আশরাফ হোসেন। বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের এই প্রার্থী টেলিভিশন প্রতীকে ৮১ভোট পেয়েছেন। খেলাফত মজলিসের শফিক উদ্দিন দেয়াল ঘড়ি প্রতীকে ২০৬ভোট পেয়ে জামানত হারিয়েছেন। বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) প্রার্থী আব্দুল ওয়াদুদ কুঁড়েঘর প্রতীকে ৬৩৫ভোট পেয়ে জামানত হারিয়েছেন। এই আসনে জাতীয় পার্টির প্রার্থী অ্যাডভোকেট নাজমুল হুদা হিমেল লাঙ্গল প্রতীকে ৫৫১ভোট পেয়ে জামানত হারিয়েছেন।

গণফোরামের প্রার্থী আইয়ুব করম আলী উদীয়মান সূর্য প্রতীকে ৬৪৬ভোট এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হোসাইন আল হারুন হাতপাখা প্রতীকে ৭৩৪ভোট পেয়ে জামানত হারিয়েছেন।