নাইক্ষ্যংছড়িতে বই উৎসবের আমেজ

বই বিতরণে উৎসবের আমেজ

নতুন বই পাওয়ার অপেক্ষা যেন সইছেনা। অনেক খুশি আর আনন্দঘন চোখে মুখে কিছুক্ষণ পর পর হৈ-হুল্লোড় করে উঠছিল নতুন বইয়ের জন্য অপেক্ষমান কোমলমতি শিক্ষার্থীরা। সবশেষে অতিথিদের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে নতুন বইগুলো বুকে জড়িয়ে নিয়ে মা-বাবার সান্নিধ্যে যাওয়ার পরই উৎসবের সমাপ্তি ঘটে। এভাবেই পুরো পাহাড়ী উপজেলা নাইক্ষ্যংছড়িতে নতুন বছরের প্রথম দিনে সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১ জানুয়ারি) সকালে প্রথমে নাইক্ষ্যংছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৩১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্ণেল আসাদুজ্জামানের পক্ষে আনুষ্ঠানিক বই বিতরণ করা হয়।

বিজিবি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ নুরুল বাশারের সভাপতিত্বে ও শিক্ষক ওমর ফারুখের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কুলের সহকারী শিক্ষক জয়নাল আবেদীন, জেসমিন আক্তার, খতিজা বেগম, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম কাজল।

অপরদিকে নাইক্ষ্যংছড়ি ছালেহ আহমদ সরকারি উচ্চবাদ্যালয় মাঠে বই বিতরণ কার্যাক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া আফরিন কচি।

এসময় সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী, ছালেহ আহমদ সরকারি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাদৎ হোসেন, শিক্ষক বাদল রায় ঘোষ, এ কে এম সাইফুদ্দিন ও চানু অং চাক প্রমূখ।

আর এদিকে নাইক্ষ্যংছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বই বিতরণ উৎসব অনুষ্ঠানে চোচু মং মার্মা সভাপতিত্বে সহকারি শিক্ষক উম্মে আইমন তান্নির সঞ্চালনায় প্রাধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহি অফিসার সাদিয়া আফরিন কচি।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক মংসুই অং মার্মা, সহকারি শিক্ষক বুলবুল আক্তার, ফাতেমা তাহের, কহিনুর আক্তার খুকি, শফিকুর রহমান, ছৈয়দ সরওয়ার আলম, মো. নুরুল হুদা প্রমূখ।