ব্যারিস্টারি পড়তে যুক্তরাজ্যে যাচ্ছেন সঙ্গীতশিল্পী সালমা

সঙ্গীতশিল্পী সালমা

গানের শিল্পী সালমা। কিন্তু ছোটবেলা থেকেই ইচ্ছা ছিল তার ওকালতি করার। সুযোগের অভাবে সেই ইচ্ছা পূরণ করা সম্ভব হয়নি। এবার হয়তো সুযোগ হয়েছে। তাই ভর্তি হয়ে গেলেন একটি ল’ কলেজে। চলতি বছরই ব্যারিস্টারি পড়তে পাড়ি দিবেন সুদূর যুক্তরাজ্যে।

আরো পড়ুন : বিনোদনের নতুন আকর্ষণ সীতাকুন্ড গুলিয়াখালি বীচ

ক্লোজআপ ওয়ান প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার পর সেই ইচ্ছার পালে নতুন করে হাওয়া লাগলেও পরবর্তীতে বিয়ে, স্বামী, সংসার এবং সন্তান নিয়ে ব্যস্ততার কারণে গান থেকেও দূরে সরে গিয়েছিলেন জনপ্রিয় ফোক গায়িকা সালমা।

ছোট্ট এ জীবনে নানা বাঁক পেরিয়ে অবশেষে সন্তান নিয়ে একাই দিনযাপন করছেন তিনি। তাই ছোটবেলার ইচ্ছাটাকে পূরণ করার নতুন স্বপ্ন বুনেছেন। ভর্তি হয়েছেন রাজধানীর একটি বেসরকারি ল’ কলেজে। সেখানে আইন বিষয়ে পড়াশোনা করছেন তিনি। আগামী বছর ব্যারিস্টারি পড়তে যাবেন যুক্তরাজ্যে।

এ প্রসঙ্গে সালমা বলেন, ‘ছোটবেলায় ইচ্ছা ছিল আইন বিষয়ে পড়াশোনা করব। কিন্তু সেই সুযোগ এতদিন হয়ে ওঠেনি। যখন হয়েছে তখনই ভর্তি হয়ে গেলাম কলেজে। গানের পাশাপাশি ওকালতিও করার ইচ্ছা রয়েছে। তাই আগামী বছর ব্যারিস্টারি পড়তে আমেরিকায় যাব।’ এদিনে গান নিয়েও ব্যস্ত রয়েছেন এ শিল্পী।

যদিও গত দুই বছর তার কোনো অ্যালবাম বের হয়নি। সর্বশেষ ২০১৬ সালে ‘মনমাঝি’ নামে এ শিল্পীর একটি অ্যালবাম বের হয়েছিল। বর্তমানে অ্যালবাম বের না হলেও ডিজিটাল মাধ্যমে নতুন গান ও মিউজিক ভিডিও প্রকাশ হচ্ছে তার। গেল বিজয় দিবস উপলক্ষে তিনি ইবরার টিপু ও এফএ সুমনের সঙ্গে একটি দেশাত্মবোধক গানে কণ্ঠ দেন।

সম্প্রতি এ কণ্ঠশিল্পী ‘আপন মানুষ’, ‘আমারে ভুলিয়ারে বন্ধু’, ‘প্রাণ ভ্রমরা’ শিরোনামে তিনটি নতুন গানে কণ্ঠ দিয়েছেন। গানগুলোর ভিডিও আগামী জানুয়ারিতে ইউটিউবে প্রকাশ হবে।

শেয়ার করুন