ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা
সাংবাদিক নুরুল আজম জামিনে মুক্ত

সাংবাদিক নুরুল আজম জামিনে মুক্ত

শংকর চৌধুরী : খাগড়াছড়িতে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় জামিনে মুক্তি পেয়েছেন খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন সভাপতি নুরুল আজম। রবিবার (২০ জানুয়ারি) খাগড়াছড়ির জেলা ও দায়রা জজ রোখসানা পারভীনের আদালত তার জামিন মঞ্জুর করেন।

সাংবাদিক নুরুল আজমের জামিনের পক্ষে আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করেন, সিনিয়র আইনজীবি এডভোকেট নাসির উদ্দিন আহমেদ, জেলা আইনজীবি সমিতির সভাপতি এড. আশুতোষ চাকমা, এড. আব্দুল মোমিন, এড. অংসুইথুই মারমা, এড. বেদারুল ইসলামসহ অন্যান্য আইনজীবীবৃন্দ।

আরো পড়ুন : ফাঁস রোধ অ্যালুমিনিয়ামের খামে প্রশ্ন

সাংবাদিক নুরুল আজমের স্ত্রী ফারজানা আজম জানান, যে ছবি ও ভিডিও এর কারণে তাঁর স্বামীর বিরুদ্ধে মামলা করা হয়েছে সেটি অনেক আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়ে। পূর্ব শত্র“তার জের ধরে সাংবাদিক জীতেন বড়ুয়া তার স্ত্রীকে দিয়ে হয়রানি করার জন্যে এ অভিযোগ দায়ের করেছে। তিনি বলেন,আমার স্বামী সম্পূর্ণ নির্দোষ এ ঘটনার সাথে সে কোন ভাবে জড়িত ছিলনা। প্রকৃত তদন্তে সত্য উন্মোচিত হয়েছে।

সময় টেলিভিশন এবং দৈনিক জনকণ্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি জীতেন বড়ুয়ার স্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকার অশ্লীল একটি ছবি প্রেস নামে একটি ম্যাসেঞ্জার গ্রুপে প্রকাশের অভিযোগে সোমবার ১৪ জানুয়ারি বেলা সাড়ে ১২টায় সদর থানায় হাজির হয়ে শিক্ষিকা বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ও ৩১ ধারায় দায়ের করা মামলায় সোমবার (১৪ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে শহরের খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ের নিচ থেকে কেইউজে সভাপতি নুরুল আজমকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদের জন্য মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক বায়েছ ইসলাম ৭ দিনের রিমান্ড আবেদন করে, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সেঁজুতি জান্নাতের আদালত জেল হাজতে প্রেরনের নির্দেশ দেয়।

এদিকে, খাগড়াছড়ি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য সাংবাদিক নেতা নুরুল আজম জামিনে মুক্তি পেয়েছে শুনে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ কেইউজে সভাপতিকে ফুলেল শুভেচ্ছা জানাতে জেল গেইটে ফুলের মালা নিয়ে অপেক্ষা করতে থাকে। বেসরকারি টেলিভিশন এসএ টিভি ও বিডিনিউজ২৪ডটকম এর সাংবাদিক নুরুল আজম জামিনে মুক্তি পাওয়ার পর খাগড়াছড়ির পেশাজীবি সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ তাকে অভিনন্দন জানান।

এরপর সদ্য কারামুক্ত কেইউজে সভাপতি ও তরুণ আওয়ামীলীগ নেতা নুরুল আজম সাংবাদিক ও রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সহকর্মীসহ ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদ-মর্যাদা) এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা’র জেলা শহরের বাসভবনে গিয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় সাংবাদিক নুরুল আজমের স্ত্রী জেলা যুব মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা মহিলা ক্রীড়া সংস্থা’র সাধারণ সম্পাদক ফারজানা আজম পূর্ণিমা, কেইউজে’র সহ-সভাপতি দি ডেইলি স্টার প্রতিনিধি সৈকত দেওয়ান, সা: সম্পাদক মাছরাঙা টিভির প্রতিনিধি কানন আচার্য্য, গোলাবাড়ি ইউপি চেয়ারম্যান জ্ঞান রঞ্জন ত্রিপুরা, খাগড়াছড়ি ইউপি চেয়ারম্যান আম্যে মারমা, পেরাছড়া ইউপি চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরাসহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিত্বশীল ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সাংবাদিক ইউনিয়ন সভাপতি নুরুল আজমকে জেল গেইটে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন কেইউজেসহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিত্বশীল ব্যক্তিবর্গ।

শেয়ার করুন