জমে উঠেছে কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলা

কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলায় দর্শনার্থীদের উপচে পরা ভীর

আনোয়ার হাসান চৌধুরী (কক্সবাজার) : পর্যটন নগরী কক্সবাজারে জমে উঠেছে শিল্প ও বাণিজ্য মেলা। দিন যতই গড়াচ্ছে বাড়ছে দশনার্থী। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভ্রমনে ছুটে আসা পর্যটকরাও মেলায় ঘুড়ে বেড়াচ্ছে। করছে পছন্দমতো কেনাকাটাও।

মেলা ঘুরে দেখা গেছে, লোকে লোকারন্য। সন্ধ্যার পর থেকে মেলায় বাড়তে থাকে দর্শনার্থী। বিশেষ করে ছুটির দিন শুক্রবার ও শনিবারে দর্শনার্থী ভীড় লক্ষ্যনীয়।

আরো পড়ুন : চট্টগ্রামে অস্ত্রসহ দুই পেশাদার ছিনতাইকারী আটক

প্রতি বছরের মতো এবারও মেলায় এসেছে দেশের বিভিন্ন স্থান থেকে নানান পণ্যের স্টল। দেশিয় পন্যে সাজানো প্রতিটি স্টল। রয়েছে শিশুদের বিনোদনের জন্য মেট্রো রেল, নৌকা দোলনাসহ বিভিন্ন ধরনের বিনোদনের ব্যবস্থা।

এছাড়াও রয়েছে নাগরদোলা, স্পীড বোট, রেল, পানিতে বল ভাসানো, দোলনা, নৌকা বাইচ ও যাদু প্রর্দশনী। মেলায় অংশ নেয়া প্যাভিলিয়ন ও সাধারণ স্টলে মিলছে পছন্দমতো দেশি-বিদেশি পন্য।

আগত অনেক দর্শনার্থী জানান, কেনাকাটা ও ঘুরে বেড়ানোর জন্য এ মেলা সকলের কাছে অত্যন্ত গুরুত্ববহ। প্রতি বছরের এ মেলা অন্তত তিনমাস বর্ধিত করা দরকার।

কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী, মুক্তিযোদ্ধা সংসদ কক্সবাজার জেলা ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন আয়োজিত মেলা পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান সাহেদ আলী সাহেদ ও প্রধান সমন্বয়কারি নাছির উদ্দিন জানান, অত্যন্ত সুন্দর, সুশৃংখল ও নিরাপত্তা বেস্টনির মধ্যদিয়ে মেলা চলছে। জমে উঠেছে মেলা। বাণিজ্য মেলা কক্সবাজারের পর্যটন শিল্পকে সমৃদ্ধ করছে।