ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি ও আলোচনা সভা
চকরিয়ায় পরিচ্ছন্ন ছাত্র রাজনীতির মধ্য দিয়ে এগিয়ে যাবে ছাত্রলীগ

চকরিয়া ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি

মোহাম্মদ উল্লাহ (চকরিয়া) : কক্সবাজারের চকরিয়ায় বাংলাদেশ ছাত্রলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়েছে।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) বিকেল চারটার দিকে চকরিয়া পৌরশহরের চিরিঙ্গা জনতা মার্কেট থেকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক প্রদক্ষিণ করে বাস টার্মিনাল মাঠে গিয়ে শেষ হয় বর্ণাঢ্য এই র‌্যালি।

আরো পড়ুন : স্ত্রীর সাথে অভিমান করে চট্টগ্রামে তরুণ চিকিৎসকের আত্মহত্যা

র‌্যালিতে ছাত্রলীগের বিভিন্নস্তরের প্রায় পাঁচ শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন। এতে নেতৃত্ব দেন উপজেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আকিত হোসেন সজীব ও পৌরসভা ছাত্রলীগের গ্ম সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল আনাচ।

র‌্যালিশেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আকিত হোসেন সজীব। বক্তব্য রাখেন উপজেলা ও পৌরসভা ছাত্রলীগের সিনিয়র নেতৃবৃন্দ।

চকরিয়া ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি

বক্তারা বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সেই সোনালী দিন ও গৌরবজ্জ্বল ফিরিয়ে আনতে ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীকে পরিচ্ছন্ন ছাত্র রাজনীতির মধ্য দিয়ে এগিয়ে যেতে হবে। এতেই বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে এবং তারই সুযোগ্য তনয়া জননেত্রী শেখ হাসিনার মুখ উজ্জ্বল হবে।

বক্তারা আরো বলেন, ‘অতীতে ছাত্রলীগকে নিয়ে সাধারণ মানুষের মাঝে যে একটা নেতিবাচক ধারণার জন্ম হয়েছিল, তা থেকে বের হয়ে এসে ছাত্রলীগকে শক্তিশালী করতে হবে। একইসঙ্গে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদের পৃষ্টপোষকদের দমনে সরকারের নেওয়া কঠোর পদক্ষেপের সঙ্গে একাত্মতা পোষণ করতে হবে।’

র‌্যালি ও আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন চকরিয়া সরকারি কলেজের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ রিয়াদ উদ্দিন, চকরিয়া পৌর ছাত্রলীগের সহ-সভাপতি রাজু দাশ, পৌর ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাজ্জাদ মোস্তফা তারেক, পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক কাইয়ুম ছাবের, চকরিয়া উপজেলা ছাত্রলীগ নেতা জামশেদ উদ্দিন, মেহেদী হাসান নাহিদ, সাইফুল ইসলাম, এহসান হাবিব, সাহারিয়াত রহমান সুজন, নাজমুল হোসেন শান্ত, রিয়াদুল হাসান, শাহেদ হোসেন, ইসমামুল হক, করিম উল্লাহ, সায়েদ হোসেন, আলমগীর হোসেন, আরফাতুল ইসলাম রাসেল, মোবারক হোসেন, রিমন চৌধুরী, নোহান, জয় হাসান, নুরুল ইসলাম, বাপ্পি হাসনাত, আব্দুল কাদের, মিনহাজ উদ্দিন, মিসবাহ উদ্দিন রাশেজ, পারভেজ আলম, আরকান, নোবেল, রহমান, আরফাত, কাইছার ইসলাম, ডুলাহাজারা কলেজের নেতা জয় মোহাম্মদ জিসান, মুজিবুল আরেফিন, মনজুর হোসেন, ডুলাহাজারা ইউনিয়ন ছাত্রলীগ নেতা সাকিব, কৈয়ারবিল ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক শেফায়েত কবির রাহাতসহ বিভিন্ন ইউনিয়ন, পৌরসভার নেতৃবৃন্দ।