জনদুর্ভোগ এড়াতে সংবর্ধনা নিলেন না হুইপ, সার্কিটহাউজে গার্ডঅব অনার

জনদুর্ভোগ এড়াতে সংবর্ধনা নিলেন না হুইপ, সার্কিটহাউজে গার্ডঅব অনার

চট্টগ্রাম : স্বাধীনতার ৪৭ বছরে আবারই প্রথম চট্টগ্রাম থেকে আওয়ামী লীগের হুইপ নির্বাচিত হয়েছেন পটিয়ার এমপি সামশুল হক চৌধুরী। এ কারণে তার নিজ নির্বাচনী এলাকা পটিয়াসহ চট্টগ্রামের আওয়ামী লীগ নেতা-কর্মীদের মধ্যে বাড়তি আনন্দ-উচ্ছ্বাস দেখা গেছে।

সপ্তাহজুড়ে আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ ছাড়াও প্রিয় নেতাকে অভিনন্দন জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব ছিলেন সবাই। স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা প্রস্তুতি নেন, চট্টগ্রাম এলে নবনির্বাচিত হুইপকে গণসংবর্ধনা দেওয়ার।

আরো পড়ুন : ভুল প্রশ্নপত্রের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে : শিক্ষামন্ত্রী

শনিবার (২ ফেব্রয়ারি) দুপুরে তার আগমনকে কেন্দ্র করে ৫ শতাধিক মোটর সাইকেল, ৪ শতাধিক কার-মাইক্রো এবং শতাধিক বাসসহ শোভাযাত্রা নিয়ে কয়েক হাজার নেতা-কর্মী উপস্থিত হন শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে। কারও হাতে ফুলের মালা, কেউ দাঁড়িয়ে আছেন ফুলের তোড়া নিয়ে।

তিনি এলেন। সংবর্ধনা আয়োজনের সব প্রস্তুতি দেখলেন। নেতা-কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানালেন। তবে জনদুর্ভোগ হবে- এ কারণে সংবর্ধনা নিলেন না। সবাইকে সরিয়ে দিয়ে একাই বেরিয়ে পড়লেন বিমানবন্দর থেকে।

এ প্রসঙ্গে হুইপ সামশুল হক চৌধুরী বলেন, জনগণ আমাকে ভোট দিয়ে সংসদে পাঠিয়েছেন তাদের সেবা করার জন্য। আমৃত্যু তাদের সেবা করে যেতে চাই। আমার কোনো কাজে তাদের দুর্ভোগ হোক তা চাই না। ফুলের মালা গলায় দিয়ে ঘুরতে নয়, মানুষের হৃদয়ে স্থান করে নিতে চাই।

হুইপ বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা আমাকে মহান জাতীয় সংসদের হুইপ নির্বাচিত করেছেন। চট্টগ্রামবাসীকে মূল্যায়ন করেছেন। এ কারণে চট্টগ্রামবাসীর পক্ষ থেকে তার প্রতি কৃতজ্ঞতা জানাই। নেত্রী জনদুর্ভোগ হয়, এমন কাজ থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি মানুষের কল্যাণে কাজ করে যেতে বলেছেন। নেত্রীর নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করবো।

এ সময় সামশুল হক চৌধুরীর সঙ্গে তার ছেলে এবং বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ উপ কমিটির সদস্য নাজমুল করিম চৌধুরী শারুনসহ আওয়ামী লীগের জেলা ও উপজেলা পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

পরে তিনি তার নিজ নির্বাচনী এলাকা পটিয়ার নিজ গ্রাম শোভনদন্ডীর রশিদাবাদে মা-বাবার কবর জেয়ারত করেন এবং পটিয়া হাউসে নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন।

শেয়ার করুন