সুয়াবিল ইসলামী গণপাঠাগারের ইসলামী সম্মেলন সম্পন্ন

সুয়াবিল ইসলামী গণপাঠাগারের ইসলামী সম্মেলন সম্পন্ন

চট্টগ্রাম: বৃহত্তর ফটিকছড়ির ঐতিহ্যবাহী দ্বীনি ও সেবামূলক প্রতিষ্ঠান সুয়াবিল ইসলামী গণপাঠাগারের বার্ষিক ইসলামী সম্মেলন ও আল হরফ স্মারক সম্মাননা প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে চুরখাঁহাট বাজার প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

গণপাঠাগারের সাধারণ সম্পাদক ডাঃ গোলাম মোস্তফা চৌধুরী ও সহ প্রচার সম্পাদক মুহাম্মদ রফিকুল ইসলামের সঞ্চালনায় মাহফিলে সভাপতিত্ব করেন পাঠাগারের সম্মানিত উপদেষ্টা চুরখাঁহাট মাদ্রাসার পরিচালক মাওলানা জাফর আহমদ এবং উপদেষ্টা ও চুরখাঁহাট মাদ্রাসার শিক্ষক হাফেজ মাওলানা শহীদুল্লাহ।

এতে বক্তাগণ বলেন, মুসলিম জাতির এই ক্রান্তিকালে আলেম সমাজের ভূমিকা সত্যিই অপরিসীম। তাই উলামায়ে কেরামের সঠিক নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ থাকার পাশাপাশি দৈনন্দিন জীবনের যাবতীয় আমলেও শরীয়তের উপর দৃঢ় থাকতে হবে। সম্প্রতি দেশের বহুলালোচিত ভ্রষ্ট আক্বীদার কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার জন্যও সরকারের নিকট জোর দাবী জানান।

মাহফিলে গুরুত্বপূর্ণ তাক্বরীর পেশ করেন মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরী, মুফতি আনিসুর রহমান, মুফতি মাহমুদুল্লাহ, মাওলানা সালাহউদ্দিন দৌলতপুরী, মাওলানা মাহফুজুর রহমান, মুফতি আব্দুল হাকিম ও হাফেজ মাওলানা সেলিম উদ্দীন প্রমুখ।

সঙ্গীত পরিবেশন করেন জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরবের শিল্পী শোয়াইব আল হাসান ও স্বপ্নসুর শিল্পী গোষ্ঠীর হাসানুল্লাহ্ খাকী।

মাহফিলের পাশাপাশি দ্বি-দশক পূর্তি ঐতিহাসিক স্মারকগ্রন্থ “আল হরফ” প্রকাশনায় বিশেষ অবদানের জন্য প্রবাসী কমিটি কর্তৃক “স্মারক সম্মাননা” প্রদানও করা হয় নির্দিষ্টজনদের।

লেখা ও গবেষণায় বিশেষ অবদানের জন্য সম্পাদনা পরিষদের সমন্বয়ক, শিক্ষানুরাগী ও সমাজসেবক আলহাজ্ব মুহাম্মদ ফয়জুল ইসলাম বাচ্চু, উপদেষ্টা সৈয়দ শাহাদত হোসেন, আহবায়ক এম. এনামুল হক, সম্পাদক মন্ডলীর সভাপতি হাফেজ মাওলানা কবি আলী আকবর ও সম্পাদক ডাঃ গোলাম মোস্তফা চৌধুরীকে।

নাজিরহাট পৌরসভার কাউন্সিলর, তরুণ সমাজসেবক ও সংগঠক মাওলানা জয়নাল আবেদীন, বিশিষ্ট রাজনীতিবিদ, সমাজসেবক ও সংগঠক মুহাম্মদ শহিদুল আজম দুলাল, বিশিষ্ট আলেমে দ্বীন, রাজনীতিবিদ ও সমাজসেবেক মাওলানা আতিকুল্লাহ বাবুনগরী এবং বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী আলহাজ্ব মুহাম্মদ ফয়জুল ইসলাম বাচ্চু বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অতিথিগণ তাদের বক্তব্যে বলেন, সুদীর্ঘ ২৫ বৎসর যাবত এই প্রতিষ্ঠানটির ধারাবাহিক সৃজনশীল ও সেবামূলক কার্যক্রম এবং সামাজিক অবদান নিঃসন্দেহে অতুলনীয় ও মনে রাখার। তারা পাঠাগারের বিভিন্ন কার্যক্রমের ভূয়শী প্রশংসার পাশাপাশি ভবিষ্যতে প্রতিষ্ঠানের সকল কার্যক্রমে সার্বিক সহযোগীতার প্রত্যয় দীপ্ত ঘোষনাও প্রদান করেন।

উপস্থিত ছিলেন “স্মারক সম্মাননা প্রদানের আয়োজক” প্রবাসী কমিটির সহ সভাপতি মাওলানা ইউসূফ, সহ সেক্রেটারি ইএম সরওয়ার কামাল, সহ সাংগঠনিক সম্পাদক হাফেজ নাদীম আহসান, প্রচার সম্পাদক মুহাম্মদ এমরান, সহ প্রচার সম্পাদক মুহাম্মদ আবু তৈয়্যব, ধর্মীয় সম্পাদক হাফেজ জহুরুল ইসলাম, কার্যকরি সদস্য সাঈদ মুহাম্মদ রাসেল, উপদেষ্টা মাওলানা কাজী জসিম উদ্দীন ও সাংবাদিক এম.ওমর ফারুক আজাদ প্রমূখ।