সাবেক কাউন্সিলরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারী

কক্সবাজার পৌরসভার কাউন্সিলর চম্পা উদ্দিন

চেক জালিয়াতির অভিযোগের মামলায় কক্সবাজার পৌরসভার কাউন্সিলর চম্পা উদ্দিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারী হয়েছে।

জানা যায়, শহরের তারাবনিয়াছড়া এলাকার মৃত এইচ. এম শামশুদ্দিনের স্ত্রী সাবেক কক্সবাজার পৌর কাউন্সিলর চম্পার বিরুদ্ধে এবার চেক জালিয়াতি মামলায় হাইকোর্ট থেকে গ্রেফতারী পরোয়ানা জারি হয়েছে। সিআর ৫৮৪/১০ এসটি ১৯/১১ এনআইএক্টের ১৩৮ ধারা মামলা মূলে পলাতক থাকা সাবেক পৌর কাউন্সিলর চম্পার বিরুদ্ধে উক্ত গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

মামলার বাদী ফারবিন আক্তার জানান, ব্যবসার কথা বলে ৩১ লক্ষ টাকা নিয়ে উক্ত টাকা চাইতে গিয়ে নানাভাবে আমাকে হয়রানি করেন চম্পা। এমনকি টাকা পরিশোধ না করে ব্যাংকের চেক ধরিয়ে দেন। কিন্তু একাউন্টে টাকা না থাকার কথা বললে টাকা না দিয়ে উল্টো নানাভাবে হুমকি-ধমকি দিতে থাকেন।

এরপরে আমি চেক জালিয়াতি মামলা দায়ের করি আদালতে। অতিরিক্ত জেলা জজ আদালতে চেক প্রতারণার বিষয়টি প্রমানিত হওয়ায় এক বছরের সাজা ও আমার টাকা পরিশোধ করার আদেশ দেন। কিন্তু চম্পা আদেশের বিরুদ্ধে উচ্চ আদালত হাইকোর্টে গিয়ে জামিনের আবেদন করলে উচ্চ আদালত দীর্ঘ শুনানী শেষে সরকারে কোষাগারে ৫ লাখ টাকা জরিমানা প্রদান অনাদায়ে এক বছরের জেল ও বাদীর ১০ লাখ ৭৫ হাজার পরিশোধ পূর্বক নিদিষ্ট আদালতে ৩০ দিনের মধ্যে আত্মসমর্পন করার নিদের্শ দিলেও এক বছরে পার হয়ে যায়। তবুও নিদিষ্ট আদালতে আত্মসমর্পন না করায় মহামান্য হাইকোর্ট প্রতারক চম্পার বিরুদ্ধে আদালত এক বছরের কারাদন্ড এবং গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এ বিষয়ে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন খন্দকার জানান, অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেফতারি পরোয়ানার কপি হাতে আসলে অপরাধিকে গ্রেফতার করতে সক্ষম হবে পুলিশ।