ছাত্রলীগের নাইক্ষ্যংছড়ি সরকারি কলেজ শাখা কমিটি বিলুপ্ত

কমিটি বিলুপ্ত

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) : ছাত্রলীগ নাইক্ষ্যংছড়ি এম.এ কালাম সরকারি কলেজ শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে বান্দরবান জেলা ছাত্রলীগ।

গতিশীল সাংগঠনিক কার্যক্রম এবং দলীয় শৃঙ্খলা বজায় রাখতে শনিবার (২৯ ফেব্রুয়ারি) এক জরুরী সভায় কমিটি বিলুপ্ত করা হয়।

বান্দরবান জেলা ছাত্রলীগ সভাপতি কাউছার সোহাগ ও সাধারণ সম্পাদক জনী সুশীল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরো পড়ুন : মুহিদ্দিন ইয়াসিন মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী
আরো পড়ুন : চট্টগ্রামে বিস্ফোরণ : আহতদের দেখতে হাসপাতালে সিএমপি কমিশনার

একই সাথে গতিশীল সাংগঠনিক কার্যক্রম, অবিবাহিত ও নিয়মিত ছাত্রত্ব নিয়ে নতুন কমিটি গঠন করার লক্ষ্যে সিভি আহবান করা হয়েছে।

জেলা ছাত্রলীগ দপ্তর সম্পাদকের কাছে আগামী ৫ মার্চের মধ্যে জাতীয় পরিচয়পত্র,জম্মনিবন্ধন, শিক্ষাগত যোগ্যতার সনদ, ২কপি পাসপোর্ট সাইজ ছবি ও কলেজের প্রত্যয়নপত্রসহ সিভি জমা দিতে বলা হয়েছে।

কমিটি বিলুপ্ত করার বিষয়টি নিশ্চিত করে কলেজ ছাত্রলীগ সভাপতি ইরফান মাহাবুব রায়হান বলেন, গতকাল (২৯ ফেব্রয়ারি) সিদ্ধান্ত মোতাবেক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলেও ১ মার্চ রবিবার সকালে সভাপতি কাউছার সোহাগের নিজের ফেসবুক আইডি থেকে সভাপতি-সা:সম্পাদকের যৌথ স্বাক্ষরে বিলুপ্তি ঘোষণার প্রেসবিজ্ঞপ্তি দৃষ্টিগোচর হয়। পরে জেলা ছাত্রলীগ সভাপতি-সা: সম্পাদকের মুঠোফোন থেকে বিষয়টি নিশ্চিত হয়।

তিনি আরও বলেন- যথাসময়ে নাইক্ষ্যংছড়ি কলেজ ছাত্রলীগের সাংগঠনিক কার্যাক্রম গতীশীল বাড়ানোর লক্ষ্যে যে সিদ্ধান্ত নিয়েছে তাতে কলেজ ছাত্রলীগ পক্ষথেকে জেলা ছাত্রলীগকে স্বাগত জানিয়েছেন নেতৃবৃন্দরা। কলেজ ছাত্রলীগ মেয়াদ উর্ত্তীণ প্রায়। নতুন নেতৃত্ব সবাই চাই। নতুন নেতৃত্বে যেই আসুক আমরা সবাই সাংগঠনিক কার্যাক্রমে সার্বিক সহযোগিতা করে যাবো।

কলেজ ছাত্রলীগ সা:সম্পাদক মুমিনুল আলম মুমু জানান, সাংগঠনিক কার্যাক্রম বেগবান করা এবং নতুন নেতৃত্ব সৃষ্টির লক্ষ্যে যে সিদ্ধান্ত জেলা কমিটি পদক্ষেপ নিয়েছে তাতে আমরা স্বাগত জানাচ্ছি। আমরা চাই নতুন নেতৃত্ব আসুক তবে উপজেলা ছাত্রলীগ কমিটি অনুমোদন ১ বছরের জন্য দেয়া হলেও র্দীঘ ৬বছরেও কমিটি বিলুপ্তি ঘোষণা হয়নি। এভাবে সাংগঠনিক বৈষম্য দেখা দিলে সংগঠন ধীরে ধীরে নিস্তেজ হয়ে পড়ার আশংকা রয়েছে বলে একাধিক ছাত্রনেতা ক্ষোভ প্রকাশ করেন।