ঘটনাস্থল পরিদর্শনে পুলিশ
সাংবাদিক ছোটনের বাড়িতে সশস্ত্র দুর্বত্তের হামলা, গুলি

দৈনিক কালের কণ্ঠের চকরিয়া প্রতিনিধি ছোটন কান্তি নাথ

মোহাম্মদ উল্লাহ, চকরিয়া (কক্সবাজার) : দৈনিক কালের কণ্ঠের চকরিয়া প্রতিনিধি ছোটন কান্তি নাথকে হত্যার উদ্দেশ্যে বাড়িতে সশস্ত্র সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) ভোর সোয়া ৪টার দিকে একদল সশস্ত্র মুখোশধারী দুর্বৃত্ত এই হামলা চালায়। তবে কে বা কারা এই হামলা চালিয়েছে তা এখনও জানা যায়নি। দুষ্কৃতকারীদের শনাক্ত করতে জোর চেষ্টা চালানো হচ্ছে বলে জানান চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরী।

আরো পড়ুৃন : নরসিংদীর ছয় উপজেলায় আ’লীগের প্রার্থী চূড়ান্ত

হামলার বিষয়ে ছোটন কান্তি নাথ জানান, হামলায় মোট আটজন দুর্বৃত্ত অংশ নেয়। তারা সবাই মুখোশধারী ছিল এবং এর মধ্যে তিনজন মোটর সাইকেলযোগে আসে। আর বাকি পাঁচজন দূরে দাঁড়িয়ে ছিল। ভোর সোয়া ৪টার দিকে তারা এসে হামলা চালায় এবং গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টি করে পালিয়ে যায়।

তিনি আরো জানান, গুলিতে কেউ হতাহত হয়নি। তবে পরিবারের সবাই আতঙ্কিত। একটি গুলিতে যে জানালার কাঁচ ক্ষতিগ্রস্ত হয়েছে সেই রুমেই তাঁর বোন শুয়ে ছিলেন।

ছোটন কান্তি নাথ অভিযোগ করে বলেন, সাম্প্রতিক সময়ে বেশ কিছু অনুসন্ধানী প্রতিবেদনের কারণে একটি বিশেষ মহল তাঁর ওপর ক্ষিপ্ত। তারা বা অন্য যে কেউ এ ঘটনা ঘটাতে পারে বলে তিনি ধারণা করছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, কক্সবাজার জেলা পুলিশের চকরিয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারি পুলিশ সুপার কাজী মো. মতিউল ইসলামসহ আমরা ইতোমধ্যে তিনবার ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং ব্যবহৃত গুলির খোসাসহ নানা উপকরণ জব্দ করেছি।’

ওসি আরো বলেন, ‘মুখোশপরা অজ্ঞাত দুর্বৃত্তদের শনাক্ত করতে পুলিশের পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে। এমনকি আশপাশের বিভিন্ন সিসি ক্যামেরার ফুটেজও সংগ্রহ করা হচ্ছে। দুর্বৃত্তদের শনাক্ত করা গেলে দ্রুত তাদের
গ্রেপ্তার এবং আইনি পদক্ষেপ নেওয়া সহজ হবে।’

চকরিয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারি পুলিশ সুপার কাজী মো. মতিউল ইসলাম বলেন, ‘হামলায় সরাসরি জড়িত দুর্বৃত্ত এবং ব্যবহৃত মোটরসাইকেলের খোঁজে পুলিশ বেশ তৎপর রয়েছে। প্রয়োজনে প্রযুক্তির সহায়তাও নেওয়া হবে। পাশাপাশি সাংবাদিক ছোটনের নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

এদিকে কালের কণ্ঠ’র সাংবাদিক ছোটন কান্তি নাথের বাড়িতে হামলার তীব্র নিন্দা জানিয়েছেন কক্সবাজার-১ আসনের এমপি আলহাজ জাফর আলম, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দরা।

এমপি জাফর আলম বলেন, ‘ছোটন একজন পরিচ্ছন্ন সাংবাদিক। তার অনুসন্ধানী প্রতিবেদনের কারণে কেউ কেউ ক্ষুদ্ধ হতে পারেন। তাই বলে আইনগত প্রক্রিয়ায় না গিয়ে এভাবে রাতের আঁধারে বাড়িতে সশস্ত্র হামলা চালানো হবে তা কোন অবস্থাতেই সহ্য করা হবেনা। যত বড় প্রভাবশালীই এই হামলার নেপথ্যে থাকুক না কেন, নিরপেক্ষ দৃষ্টিকোণ থেকে পুলিশ ঘটনায় জড়িতদের শনাক্তপূর্বক অবিলম্বে গ্রেপ্তার করবে বলে আমার বিশ্বাস।’