“মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে কাজ করছেন প্রধানমন্ত্রী”

অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আবু হাসান সিদ্দিক

শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: আবু হাসান সিদ্দিক।

সোমবার (১৮ মার্চ) বিকেল ৪টায় নগরীর পিটিআই মাঠে দুই দিন ব্যাপী শিক্ষা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

চট্টগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যেগে আয়োজিত “জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ” এর প্রতিপাদ্য বিষয় “প্রাথমিক শিক্ষার দীপ্তি, উন্নত জীবনের ভিত্তি”।

শিক্ষা মেলার স্টল পরিদর্শন করছেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আবু হাসান সিদ্দিক।

বেলুন উড়িয়ে এ মেলার উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: আবু হাসান সিদ্দিক।

তিনি আরো বলেন, দেশের কোন শিশু যাতে প্রাথমিক শিক্ষা থেকে ঝড়ে না পড়ে সে লক্ষ্যে যুগোপযোগী পদক্ষেপও নিয়েছেন প্রধানমন্ত্রী। বর্তমান সরকার শিক্ষকদের বেতন-ভাতা বৃদ্ধিকরণসহ সারা দেশে প্রাথমিক বিদ্যালয়ে ১কোটি ৪০লক্ষ শিক্ষার্থীকে উপবৃত্তির আওতায় এনেছে এবং এ উপবৃত্তির টাকাও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পৌঁছে যাচ্ছে। বছরের প্রথম দিন সারাদেশের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্য বই বিতরণসহ আরো অনেক কর্মসূচি বাস্তবায়নের কারণে প্রধানমন্ত্রী সারা বিশ্বে সমাদৃত হয়েছে। সরকারের এ ধারা অব্যাহত থাকলে শিক্ষার মান আরো অনেক দূর এগিয়ে যাবে।

আবু হাসান সিদ্দিক বলেন, বর্তমান সরকারের আন্তরিকতার কারণে শিশুবান্ধব প্রাথমিক বিদ্যালয়ে শতভাগ ভর্তি নিশ্চিতকরণ প্রাক-প্রাথমিক শ্রেণি চালুকরণ, শিক্ষাক্ষেত্রে লিঙ্গ সমতাসহ সর্বস্তরে শিক্ষা সমঅধিকার নিশ্চিতকরণ, বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদেরকে বিদ্যালয়ে ভর্তি ও শিক্ষা লাভের সুযোগ সৃষ্টি হচ্ছে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাসরিন সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত শিক্ষা মেলার বিশেষ অতিথি ছিলেন পিটিআই সুপার আলহাজ্ব কামরুন নাহার।

বক্তব্য রাখেন সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হৃষিকেশ শীল ও সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ জহির উদ্দিন চৌধুরী। শিক্ষা মেলায় নগরীর ও জেলার বিভিন্ন থানা/ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার, সহকারী শিক্ষা
অফিসার, বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও শিক্ষা অফিসার কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শেষে বিভিন্ন থানা ও উপজেলা শিক্ষা অফিসের মেলার স্টল পরিদর্শন করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ। সবশেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শেয়ার করুন